• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ আপডেট : ৩০ এপ্রিল, ২০২৪

তীব্র তাপদাহে ছেংগারচর পৌর মেয়রের উদ্যোগে শরবত বিতরণ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

তীব্র গরমে ও তাপদাহে অতিষ্ঠ খেটে খাওয়া মানুষ ও পথচারীদের মাঝে ছেংগারচর পৌরসভা মেয়র আলহাজ্ব লায়ন মোঃ আরিফ উল্লাহ সরকারের উদ্যোগে লেবুর শরবত বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে পৌরসভার ছেংগারচর বাজার‌ ও আশপাশের এলাকাসহ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে অবস্থানরত বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে এই লেবুর ঠান্ডা শরবত বিতরণ হয়।

ব্যাটারি চালিত অটোচার্জার ভ্যান চালক শামীম জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়।এই প্রচন্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব কষ্ট হলেও জীবিকার তাগিদে তীব্র রোধে বের হতে হয়।তিনি পৌর মেয়রের এমন ব্যতিক্রম উদ্যোগকে স্বাগত জানিয়ে এই ঠান্ডা লেবু শরবত পান করতে পেরে খুব শান্তি পেয়েছেন।

পথচারী সাজ্জাদ জানান,কাজে এসেছিলেন পৌর শহরে। এই লেবুর ঠান্ডা শরবত পানে বেশ স্বস্তি ফিরে পেলেন।

পৌর মেয়র আলহাজ্ব লায়ন মোঃ আরিফ উল্লাহ সরকার জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ।তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বের হলে প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত হচ্ছেন তারা।এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাই তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য লেবুর রস মিশ্রিত ঠান্ডা পানিতে শরবত করার এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তীব্র গরমে পথচারীদের সতেজ রাখতেই আমার এই উদ্যোগ।

তিনি এই গরমে বিনা প্রয়োজনে কাউকে বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দেন।

এসময় পৌর কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!