• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৫ সেপ্টেম্বর, ২০২৩

শাহরাস্তিতে ৪টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ২১ হাজার ৫ শ’ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শাহরাস্তিতে প্রশাসনের অভিযানে ১টি ময়দার মিল,দুটি বেকারি, একটি রড সিমেন্টের দোকানকে ভ্রাম্যমান আদালতে ১ লক্ষ ২১ হাজার ৫ শ’ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। সোমবার শাহরাস্তি উপজেলার পৌরসভার ঠাকুর বাজার ও  উয়ারুক  বাজারে এ অভিযান পরিচালনা করা  হয়।

  শাহরাস্তি উপজেলা প্রশাসনের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা চৌধুরীর এ ভ্রাম্যমান আদালত  পরিচালনা করেন। এতে  ভোক্তা অধিকার সংরক্ষণ ,২০০৯ আইনের বিভিন্ন ধারায়  উয়ারুক বাজারে দুটি বেকারিতে অপরিষ্কার অপরিচ্ছন্ন  প্রয়োজনীয় কাগজপত্র  না থাকায় ১টির মালিককে ২০ হাজার অপরটিকে ৫শ টাকা অর্থ দন্ড দেওয়া হয়।

ওই সময়  ওজন পরিমাপ মানদন্ড ২০১৮ আইনে একই বাজারে একটি রড সিমেন্ট দোকানের পরিমাপের স্কেল ব্যবহার জন্য বিএসটিআই অনুমোদিত ভেরিফিকেশন সনদ না থাকায় ১ হাজার টাকা দন্ড দেওয়া হয়। পরবর্তীতে শাহরাস্তি পৌরসভার ঠাকুর বাজারে একটি ময়দার মেইলকে (পণ্য মজুদদার  নিবন্ধন সনদ)  বিধি মোতাবেক কাগজপত্রে ঘাটতি থাকায় ১লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় ।

এ প্রসঙ্গে  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিজ্ঞ এক্সিকিউটিভ ও ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী বলেন, ওইদিনের অভিযানে সর্বমোট এক লক্ষ ২১ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। এ সময় এই কাজে সার্বিক সহযোগিতা করেন কুমিল্লা বিএসটিআইয়ের পরিদর্শক আবু সিহাব মোহাম্মদ ইমতিয়াজ,শাহারাস্তি মডেল থানার সংশ্লিষ্ট পুলিশ অফিসার ও সঙ্গীও ফোর্স।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!