• ঢাকা
  • বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ৩০ আগস্ট, ২০২৩

বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার কারণে কৃষকের সমস্যার সমাধানে খাল খনন করতে হবে-রফিকুল ইসলাম, বীর উত্তম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
প্রতিনিধির পাঠানো ছবি।

আবু মুছা আল শিহাবঃ

শাহারাস্তি উপজেলা পরিষদের মাসিক সভা ও আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। ২৯ আগষ্ট মঙ্গলবার বিকেলে শাহরাস্তি উপজেলা পরিষদ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী সভাপতি কে উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশিদের সঞ্চালনায় সভায় প্রধান উপদেষ্টা স্থানীয় সংসদ সদস্য মেজর অবসর রফিকুল ইসলাম বীর উত্তম উপস্থিত থেকে বিভিন্ন দিক নির্দেশনামূলক মতামত ব্যক্ত করেন।

এ সময় তিনি বলেন রাশিয়া ইউক্রেনের যুদ্ধের কারণে আরো দু-তিন বছর খাদ্য সংকট থাকতে পারে। তাই আমাদেরকে খাদ্য ও স্বয়ংসম্পূর্ণ হতে হবে। বিভিন্ন এলাকায় জলবদ্ধতার কারণে কৃষকের সমস্যার সমাধানে খাল খনন করতে হবে। যতটুকু সম্ভব কৃষকদের সহযোগিতা করতে হবে। বজ্রপাতের সময় কৃষকদের নিরাপত্তায় মাঠের সেড নির্মাণ করা হবে। তিনি বলেন, ক্রেসব গান ভালোভাবে কাজ করতে পারলে খাদ্য উৎপাদন বেড়ে যাবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন আর্সেনিকমুক্ত টিউবওয়েল যে কোন প্রকার অনিয়ম ঠেকাতে লটারির মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে বরাদ্দ দেয়া হবে। সবাই উপজেলা পরিষদের মাসিক সভা আরও গতিশীল করতে যথাসময়ে করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি রেজওয়ানা চৌধুরী চৌধুরী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহীদ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, উপজেলা প্রকৌশলী সৈয়দ মেহেদী হাসান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ মইনুল ইসলাম কাজল, ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, ওমর ফারুক দর্জি, জহিরুল ইসলাম মানিক, জোবায়েদ কোভিদ বাহাদুর, আঃ রাজ্জাক,আলম বেলাল, মোশারফ হোসেন ও রুহুল আমিন।

সবার শুরুতে ১৫ই আগস্ট এ নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা ও বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!