• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১৮ মার্চ, ২০২২

চাঁদপুর সরকারি মহিলা কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে চাঁদপুর সরকারি মহিলা কলেজের অডিটোরয়িামে কেক কাটা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১৭ মাচ বৃহস্পতিবার বেলা ১১টায় সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহবায়ক ও ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ মাসুদ হোসেনের সভাপতিত্বে এবং সমাজকর্ম বিভাগের প্রভাষক আলআমিনের উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাসুদুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান ও শিক্ষক পরিষদের সম্পাদক ও ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ এনামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান বলেন, “বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিবিড়ভাবে সম্পর্কযুক্ত। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ এত দ্রুত স্বাধীন হতো না। তাঁর যোগ্য নেতৃত্বেই ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। তিনি শিক্ষার্থীদের বঙ্গবন্ধু রচিত অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, আমার দেখা নয়া চীন বইগুলো পাঠ করার মাধ্যমে বঙ্গবন্ধুর কর্ম ও জীবন সম্পর্কে জানার এবং একই সাথে তাদের কর্ম, চিন্তা ও চেতনার মাধ্যমে তা বাস্তবায়ন করার আহবান জানান।

দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান। সকাল ৮:৫৫ টায় শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের সমন্বিত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। সকাল ৯:০০ টায় চাঁদপুর সরকারি কলেজে অবস্থিত বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এছাড়াও বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” এর উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ প্রতিযোগিতায় দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগ হতে প্রথম হয়েছে লুৎফুন নাহার মিমি, দ্বিতীয় হয়েছে প্রিয়া রানী ভক্ত এবং তৃতীয় হয়েছে হামিদা আক্তার। কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সকাল ১০:০০ টায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। সকাল ১০:২০ টায় জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদ্যাপন উপলক্ষে শেখ রাসেল দেয়ালিকা উন্মোচন করা হয়। উক্ত অনুষ্ঠানে সকল শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী ও বিএনসিসি সদস্য স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অন্যান্য এর আরও খবর
error: Content is protected !!