• ঢাকা
  • বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২১ ডিসেম্বর, ২০২১

ষাটোর্ধ্ব ও ফ্রন্ট লাইনাররা টিকার কার্ড নিয়ে গেলেই বুস্টার ডোজ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ছবি: সংগৃহীত

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলছেন, সর্ব সাধারণকে করোনা ভাইরাসের টিকার বুস্টার ডোজ দিতে সুরক্ষা অ্যাপ আপডেট করা হচ্ছে। তিনি বলেন, করোনা ভাইরাসের টিকার জন্য নিবন্ধনে ব্যবহৃত সুরক্ষা অ্যাপ হালনাগাদ হওয়ার পরে সারাদেশে বুস্টার ডোজ কার্যক্রম শুরু হবে। আজ মঙ্গলবার (২১ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ৬০ বছরের বেশি বয়সী ও ফ্রন্টলাইনাররা তাদের দুই ডোজের টিকার কার্ড নিয়ে গেলে বুস্টার ডোজ দিতে পারবেন। এ মাসের শেষের দিকে আগেরগুলোর মতো অ্যাপ এবং ওয়েবসাইটের মাধ্যমে বুস্টার ডোজের নিবন্ধন শুরু হবে। এখন এ নিয়ে কাজ করছে আইসিটি মন্ত্রণালয়। তিনি বলেন, বাংলাদেশ কোভিড নিয়ন্ত্রণে সফলতার উদাহরণ হয়েছে। এখন যে সংক্রমণ কমে গেছে এটা ধরে রাখতে হবে। সব হাসপাতালে এখন অক্সিজেন সাপোর্ট আছে। ১২ থেকে ১৩ কোটি মানুষকে টিকা দেয়ার টার্গেট সরকারের। এখন পর্যন্ত দেয়া হয়েছে ৩০ ভাগ মানুষকে।

তিনি বলেন, ওমিক্রন বিশ্বের ৯০ দেশে ছড়িয়ে গেছে। আমাদের দেশেও ধরা পড়েছে। কিন্তু মানুষ মাস্ক পড়ে না এবং স্বাস্থ্য বিধিও মানছে না, এজন্য ওমিক্রন বাড়ার আশঙ্কা করছে সরকার। সারাদেশের মানুষ যাতে আগের মতো স্বাস্থ্যবিধি মেনে চলে এজন্য জেলা প্রশাসক ও সিভিল সার্জনদের চিঠি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অন্যান্য এর আরও খবর
error: Content is protected !!