• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ৯ মার্চ, ২০২০

ব্যাটিং অর্ডারে ওলট-পালট চাই না: মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

টি-টোয়েন্টিতে ব্যাটিং অর্ডারে ওলট-পালট চান না এ ফরম্যাটে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তরুণ ক্রিকেটারদের নিয়ে ব্যাটিং অর্ডার সাজানোর পক্ষে তিনি।

রোববার ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, দলের প্রয়োজনে অনেক সময় পরিবর্তন আসতে পারে। তবে অধিনায়ক হিসেবে আমি চাইব ব্যাটিং অর্ডার ঠিক রাখতে। তরুণ ক্রিকেটারদের অবশ্যই সুযোগ দেয়া উচিত। আমরা যদি নিজেদের ভালোভাবে গোছাতে চাই, তা হলে অবশ্যই একাদশে তাদের জায়গা করে দেয়া শ্রেয়তর হবে।

সর্বোপরি লাইনআপে যে যেখানে ব্যাটিং করুক না কেন, দলের ব্যাটসম্যানদের মধ্যে আত্মবিশ্বাস ছড়িয়ে দিতে দান মাহমুদউল্লাহ। তিনি বলেন, আমি মনে করি, ক্রিকেটারদের আত্মবিশ্বাসটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ্। যে যেখানেই ব্যাটিং করুক সেটা ওয়ানডাউন হোক, টু ডাউন হো, পাঁচ, ছয় কিংবা সাত নম্বরে হোক তারা যেন নির্দিষ্ট ভূমিকা অনুযায়ী ওইভাবে চিন্তা করতে পারে। সেভাবে ব্যাটিং করতে পারে এবং নিজেদের মেলে ধরতে সক্ষম হয়। আমি বিশ্বাস করি, টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের ভূমিকা জানা থাকলে কাজ অনেক সহজ হয়।

টাইগার কাপ্তান বলেন, ছয়-সাত নম্বরে ব্যাটিং করলে কম সময় পাওয়া যায়। বিশেষ করে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দুই পজিশনে ব্যাটিং করা কঠিন। টপঅর্ডার ব্যাটসম্যানরা কিছুটা সময় পেতে পারেন। কিন্তু লোয়ার অর্ডাররা সময় কম পান। তাই ব্যাটিং অর্ডারে অদলবদল চাই না আমি। আশা করি, এ বিষয়গুলো বিবেচনা করা হবে। আমার মনে হয়, টিম ম্যানেজমেন্টও সমর্থন করবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অন্যান্য এর আরও খবর
error: Content is protected !!