• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ১ মার্চ, ২০২০

জিম্বাবুয়ের বিপক্ষে বড় সংগ্রহ বাংলাদেশের

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নতুনেরকথা অনলাইন :

বাংলাদেশ : ৩২১ রান ৬ উইকেট, ৫০ ওভার

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাট করে বড় সংগ্রহ করেছে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ৩২১ রান তুলেছে টাইগাররা।

সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিলেন লিটন দাস। সেঞ্চুরি পূরণের পরই পায়ের ব্যথা নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন  লিটন।

এর আগে দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের জুটিতে দলের ৫০ রান পূরণ করেন। ৬৩ বলে এসেছে উদ্বোধনী জুটির পঞ্চাশ। এরপরই ঘটে ছন্দপতন। ওয়েসলি মাধেভেরের বলে তামিম ফিরে যান এলবিডব্লিউ হয়ে।

যদিও আম্পায়ার জোরালো আবেদনে সাড়া দেওয়ার পর রিভিউ নেন তামিম। বল ট্র্যাকিংয়ে দেখা গেছে বল আঘাত হানতো লেগ-মিডল স্টাম্পে। ৪৩ বলে দুই চারে ২৪ রান করে ফেরেন তামিম। বাংলাদেশ হারায় রিভিউ।

এরইমধ্যে লিটন দাস দুর্দান্ত খেলেছেন। তামিম আউট হওয়ার পর লিটন দাসের সঙ্গে নতুন জুটি গড়ে নাজমুল হাসান শান্ত। কিন্তু এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে তিনিও ফিরে যান ২৯ রান করে।

তবে লিটনের সেঞ্চুরি পূরণ হবার পরই কট বিহাইন্ড হয়ে ফিরে যান মুশফিকুর রহিম। থার্ড ম্যানে বল পাঠাতে গিয়ে কিপারকে ক্যাচ দেন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান। ফেরার আগে মুশফিক ২৬ বলে করেন ১৯ রান।

তারপর  মোহাম্মদ মিঠুন এবং মাহমুদুল্লাহ দলের রান বাড়িয়ে নেন।  বাংলাদেশ দলের হয়ে মাহমুদুল্লাহ আউট হওয়ার আগে করেন ৩২ রান। মোহাম্মদ মিঠুন ৫০ রানের ইনিংস খেলে ফেরেন। তিনি পাঁচটি চারের সঙ্গে মারেন একটি ছক্কা। আর শেষটায় ছোট্ট একটা ঝড় দেখান ইনজুরি কাটিয়ে দলে ফেলা পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। তিনি ১৫ বলে তিন ছক্কায় করেন হার না মানা ২৮ রান।

রোববার সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচের দলে ফিরেছেন নাজমুল হোসাইন শান্ত। এছাড়া ইনজুরি কাটিয়ে ফিরেছেন সাইফউদ্দিন ও অধিনায়ক মাশরাফি। বাংলাদেশ ৩ পেসার ও দুই স্পিনার নিয়ে নেমেছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অন্যান্য এর আরও খবর
error: Content is protected !!