• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২০

বাবুরহাট আঞ্চলিক শহীদ মিনারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের একুশের শ্রদ্ধাঞ্জলি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

সজীব খান:
বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় বাবুরহাট আঞ্চলিক শহীদ মিনারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠন একুশের শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেছেন। ঐদিন সকাল থেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন শহীদ মিনারের প্রাঙ্গনে ঝড় হতে থাকে। প্রতি বছরই এ দিনে বাবুরহাট পূর্বাঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন ভাষা শহীদদের স্মরন করার জন্য এখানে ছুটে আসে। আর্ন্তজাতিন মার্তৃভাষা ও শহীদ দিবস উদযাপন উপলক্ষে বাবুরহাট স্কুল এন্ড কলেজের শহীদ মিনারকে আগে থেকেই সাজস্বজ্জায় সাঁজিয়ে রাখা হয়। বাবুরহাট স্কুল এন্ড কলেজের শহিদ মিনার বেদীতে একুশের প্রথম প্রহরে উজ্জীবিত হয়ে কিশোর কিশোরীরা ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন। প্রতি বছরের ন্যায় এ বছর বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মাসুদুর রহমান মাসুদ বিভিন্ন সংগঠনের পরিচয় তুলে ধরে পরিচালনা করেন।
বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ

মহান আর্ন্তজাতিক মার্তৃভাষা ও শহীদ দিবস উদযাপন উপলক্ষে বাবুরহাট আঞ্চলিক শহীদ মিনারে বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের পক্ষ থেকে একুশের প্রভাত প্রহরে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, সহকারী অধ্যপক শেখ নজরুল ইসলামসহ প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রী একত্রিত হয়ে পুষ্পার্ঘ্য অর্পন করেন।

১৪নং ওয়ার্ড আওয়ামীলীগ
মহান আর্ন্তজাতিক মার্তৃভাষা ও শহীদ দিবস উদযাপন উপলক্ষে বাবুরহাট আঞ্চলিক শহীদ মিনারে চাঁদপুর পৌর সভার ১৪নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে ঐদিন একুশের প্রভাত ফেরীতে পুষ্পমাল্য অর্পন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক মনির গাজী, আওয়ামী লীগ নেতা হারুন অর রশিদ, হুমায়ূন কবির দুলাল মাল, ১৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি খায়রুল ইসলাম নয়ম মিজি, সাধারন সম্পাদক মোজাম্মেল হক পাটওয়ারী, যুগ্ম সাধারন সম্পাদক ওয়াসীম গাজী, সাংগঠনিক সম্পাদক রহমান শেখ, ভবু গাজী, যুবলীগের সভাপতি শেখ মোস্থফাসহ ১৪নং ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৪নং ওয়ার্ড বিএনপি
মহান আর্ন্তজাতিক মার্তৃভাষা ও শহীদ দিবস উদযাপন উপলক্ষে বাবুরহাট আঞ্চলিক শহীদ মিনারে ১৪নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে একুশের প্রভাত ফেরীতে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ১৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মহসিন মজুমদার লিটন, সাধারন সম্পাদক বাবুল মাল, পৌর বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক শেখ সালমানসহ বিএনপির, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং
মহান আর্ন্তজাতিক মার্তৃভাষা ও শহীদ দিবস উদযাপন উপলক্ষে বাবুরহাট আঞ্চলিক শহীদ মিনারে পৌর সভার ১৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে একুশের প্রভাত ফেরীতে পুষ্পা অর্পন করেন। এ সময় উপস্থিত ছিলেন ১৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি দেলোয়ার হোসেন ঢালী, সাধারন সম্পাদক হুমায়ূন কবির দুলাল মাল, উপদেষ্টা, শাহাদাত কাজী, মনির গাজী, শেখ নজরুল ইসলাম, হোসেন শেখ হুসু, যুগ্ম সাধারন সম্পাদক মাসুদুর রহমান পালোয়ান, সদস্য মহসিন শেখ, বিজয় পাল, হেলাল মিজি, আলমগীর পাটওয়ারী, মোবারক হোসেন, জসিমউদ্দিন খান, শেখ সালমান প্রমুখ।

বাবুরহাট বাজার পরিচালনা কমিটি
মহান আর্ন্তজাতিক মার্তৃভাষা ও শহীদ দিবস উদযাপন উপলক্ষে বাবুরহাট আঞ্চলিক শহীদ মিনারে চাঁদপুর পৌর সভার ১৪নং ওয়ার্ডের বাবুরহাট বাজার পরিচালনা কমিটির পক্ষ থেকে একুশের প্রভাত ফেরীতে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাবুরহাট বাজার পরিচালনা কমিটির সভাপতি দেলোয়ার হোসেন খান, সাধারন সম্পাদক হুমায়ূন কবির দুলাল মাল, সহ-সভাপতি ছায়েদ গাজী, যুগ্ম সাধারন সম্পাদক মহসিন পালোয়ান, কোষাধক্ষ্য রিপন মিজি, সদস্য বিজয় পাল, হেলাল মিজি, কাউছার মাল, মেহেদী হাসান মাল প্রমুখ।
এ ছাড়া ও বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাবুরহাট কচিকন্ঠ বিদ্যানিকেতন, বাবুরহাট মডেল একাডেমী, বাবুরহাট বন্ধু মহল ক্লাব, এলআরবি, ২১ আমার সাংস্কৃতি, অরুপ নাট্যগোষ্টী, প্রান্তিক, শেখ বাড়ি তরুন সংর্ঘ, শিলন্দীয়া যুব সমাজসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরন করা হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!