• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০২০

শিক্ষার মানোন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সরকার: আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলার লবাইরকান্দি আল-আমিন আলিম মাদ্রাসার চারতলা ভবনের ভীত ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার বিকেলে অত্যাধুনিক ভবনটির ভিত্তিপ্রস্তর করেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। পরে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি।
এ সময় নুরুল আমিন রুহুল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা প্রযুক্তির অগ্রগতি ঘটাতে সরকার ইতোমধ্যে শিক্ষার্থীদের হাতে স্বল্পমূল্যে ল্যাপটপ ও ট্যাব সরবরাহের কাজ শুরু করেছে। ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে।
তিনি আরও বলেন, সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
নুরুল আমিন রুহুল বলেন, ৩০ লক্ষ শহীদ আর ২ লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীন হয়েছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল বাংলার মানুষ। সেই স্বাধীনতা স্বপক্ষের দল আওয়ামী লীগ দেশের উন্নয়ন করছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়ন করার জন্য নিরলস চেষ্টা করে যাচ্ছেন। ডিজিটাল দেশ গঠনে তিনি শিক্ষা বিস্তারে কাজ করছেন। এমপি নূরুল আমিন রুহুল আরও বলেন, মাদ্রাসা হলো ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান। সেই লক্ষ্যে মাদ্রাসাগুলোর শিক্ষকদের মননশীল হওয়া দরকার। সরকার মাদ্রাসা শিক্ষা ব্যবস্থারও উন্নয়ন করছেন। স্কুল কলেজের পাশাপাশি মাদ্রাসায়ও আধুনিক ভবন করছেন বর্তমান সরকার।
মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি শফিকুল ইসলাম সরকারের সভাপতিত্বে ও দুর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহজালালের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিন, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান, দুর্গাপুর ইউপির সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান সরকার দুলাল, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. মহসিন মিয়া মানিক, ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আব্দুল মান্নান বেপারী, বদরপুর আদমিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান, সাবেক উপজেলা ছাত্রলীগের নেতা আশরাফুল আলম মিলন, তোলারাম কলেজ ছাত্রলীগের সাবেক নেতা মেহেদী হাসান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাড. আক্তারুজ্জামান, মতলব সরকারি ডিগ্রি কলেজ ছাত্র-ছাত্রী সংসদের জিএস রহমত উল্লাহ চৌধুরী, দুর্গাপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সুলতান মাহমুদ প্রমুখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!