• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০২০

জাতির উন্নতি চাইলে শিক্ষার মানোন্নয়ন করতে হবে: উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কুদ্দুস

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্দা এমএ কুদ্দুস।
বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য জাতীয় পতাকার রংয়ে তৈরীকৃত পোশাক ও কম্বল বিতরণ করেন তিনি।
জানা যায়, এ সময় তিনি ওই বিদ্যালয়ের শিক্ষকদের সাথে মতবিনিময় ও শিক্ষার্থীদের ক্লাস ও শিক্ষার গুণগত মান, শ্রেনীকক্ষ ও ওয়াশব্লক নিয়ে কথা বলেন। এছাড়া শিক্ষার্থীদের পাশে বসে তাদেরকে সঠিক সময়ে খাওয়া, ঘুম, পড়ালেখা, খেলাধুুলা করার জন্য উপদেশ দেন।
পরিদর্শন শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস উপজেলা রির্সোস সেন্টারে অনুষ্ঠিত বিষয় ভিত্তিক বিজ্ঞান প্রশিক্ষনে অংশগ্রহনকারী প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের সাথে মতবিনিময় করেন।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাক্টার মো. শফিকুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মতলব উত্তর উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের অধীনে চলতি অর্থবছর উপজেলার ৪০টি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদ্র মেরামত প্রকল্পের আওতায় সংস্কার কাজ চলছে। যাতে সুন্দর পরিবেশ নিশ্চিতের মাধ্যমে বিদ্যালয়ে কোমলমতি শিক্ষার্থীরা পাঠ গ্রহন করতে পারে। আশা করি চলমান প্রকল্পের আওতায় টেকসই ও স্বচ্ছভাবে বিদ্যালয়ের উন্নয়ন কাজ সমাপ্ত হবে। সেই জন্য বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি ও শিক্ষক মন্ডলীকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকার নতুন প্রজন্মের জন্য মেধা নির্ভর শিক্ষার দ্বার উম্মেচন করছে। তাঁর সদিচ্ছায় আজ শিক্ষার্থীরা বিনা বেতনে লেখাপড়া করছে। উপবৃত্তি সুবিধা পাচ্ছে। মিড ডে মিল কর্মসূচীর আওতায় দুপুরে বিদ্যালয়ে দেয়া হচ্ছে খাবার। আগামী দিনের দেশ গড়ার কারিগর নতুন প্রজন্ম ও শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া সাংস্কৃতিক চর্চা করতে হবে। একই সঙ্গে শিক্ষার্থীদেরকে আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সবাইকে কাজ করতে হবে। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য শিক্ষাবান্ধব সুন্দর মতলব গড়তে আমি সবার কাছে সহযোগিতা চাই। আশা করি সবাই ভালো কাজের সঙ্গে থাকবেন। শিক্ষার মানোন্নয়নে আমরা যেকোনো পদক্ষেপ নিতে প্রস্তুত। মতলব উত্তরে শিক্ষার হার অনেক এগিয়ে নিতে হবে। জাতির উন্নতি চাইলে শিক্ষার মানোন্নয়ন করতে হবে। একমাত্র শিক্ষাই পারে জাতিকে এগিয়ে নিতে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, প্রধান শিক্ষক মো. খায়ের উদ্দিন, সহকারী শিক্ষক শ্যামল কুমার বাড়ৈ, সাবেক ছাত্রনেতা মিরাজ খালিদ’সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!