• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ জুন, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৪ জুন, ২০১৯

মৈশাদীতে ইউপি সদস্য ও আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে বিধবা নারীর টাকা আত্মসাতের অভিযোগ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টারঃ

চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নে ইউপি সদস্য ও এক আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে বিধবা নারীর টাকা আত্মসাতের অভিযোগ করেছে ভুক্তভোগী। এ নিয়ে গত ১০ জুন চাঁদপুর পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেন।

  ঘটনার বিবরনে জানা যায়, চাঁদপুর সদর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের ৫নং ওয়ার্ড ওমর খান বাড়ির বাসিন্দা মোঃ মুরাদ খানের মেয়ে তানজিলা বেগমকে (৩১) শাহরাস্তি উপজেলার সূচীপাড়া ইউনিয়নের দৈতামতা গ্রামের মীর মোহাম্মদ শহীদুল ইসলামের সাথে ২০০৪ সালে বিয়ে হয়। বিয়ের দুই বছর পর ২০০৬ সালের ৮ ফেব্রুয়ারী তানজিলার স্বামী হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান। সে ঘরে তাজমীম ইসলাম নামে ১৪ বছর বয়সী একটি ছেলে সন্তান রয়েছে। ছেলেটি শারীরিকভাবে অসুস্থতায় ভুগছে। ছেলেটির চিকিৎসার খরচ বহনের জন্য তানজিলা বেগম তার স্বামীর কিছু সম্পত্তি বিক্রি করে গত ৩ বছর পূর্বে কিছু টাকা নিয়ে আসে। সম্পত্তি বিক্রি করার সময় ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সেলিম বেপারীকে সম্পৃক্ত করেন তানজিলা। পরবর্তীতে ইউপি সদস্য সেলিম বেপারী তার মায়ের অসুস্থতার কথা বলে তানজিলার কাছ থেকে দেড় লক্ষ টাকা ধার নেন। যা চেকের মাধ্যমে ৮০ হাজার টাকা ও নগদে ৭০ হাজার টাকা দিয়ে থাকেন। এই ধারের টাকা পেতে তানজিলা বেগম সেলিম বেপারীর কাছে গত ৩ বছর যাবত অসংখ্যবার বিভিন্নভাবে ধরনা দিয়ে আসছেন। এর মধ্যে গত ৫-৬ মাস আগে তানজিলা বেগম চাঁদপুর থেকে সিএনজি যোগে বাড়ি ফেরার পথে শহরের ওয়ারলেস বাজারে আসলে সেলিম বেপারীর লোকদের হাতে তাকে লাঞ্চনা ও মারধরের শিকার হতে হয়। একটি পর্যায়ে এ বছরের গত মার্চ মাসে ইউনিয়ন পরিষদে শালিসি বৈঠকের মাধ্যমে দেড় লক্ষ টাকার মধ্যে ১ লক্ষ ৪ হাজার টাকা সুরাহা হয় এবং এ টাকার দায়িত্ব নেন মৈশাদী ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি মোঃ লিটন সরকার, ইউপি সদস্য মোঃ বজলুল গণি জিলন, মোঃ হাকিম মিজি, ছাত্রলীগের সাধারন সম্পাদক ইকবাল মৃধা, ৩নং ওয়ার্ড আওয়ামীলগের সাধারন সম্পাদক কবির হোসেন খান। এরপর সেলিম বেপারী তানজিলা বেগমকে গত ১৭ এপ্রিল ২৭ হাজার টাকা দেন। বাদ বাকী টাকা বুঝিয়ে না দেয়ায় তানজিলা বেগম গত ১০ জুন ইউপি সদস্য সেলিম বেপারী ও ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি লিটন সরকার সহ আরো দুইজন আসামীর নাম উল্লেখ করে চাঁদপুর পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ নং- ৩৭৯।

এ বিষয়ে তানজিলা বেগম বলেন, তিনি একজন অসহায় বিধবা নারী। তার আয় রোজগার করার মত কোন ব্যবস্থা নাই। বর্তমানে তিনি তার একটি নাবাল সন্তান নিয়ে অর্থের অভাবে মারাত্মকভাবে দিন যাপন করছেন। তাই ইউপি সদস্য সেলিম বেপারীর কাছ থেকে টাকাগুলো উদ্ধার করতে পুলিশ সুপারের নিকট হস্তক্ষেপ কামনা করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!