• ঢাকা
  • রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০১৯

ঝিনাইদহে গরিব-অসহায় মানুষের সাহায্য ও কল্যাণে নাসের শাহরিয়ার জাহেদী ফাউন্ডেশন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ
গরিব-অসহায় মানুষের সাহায্য ও জনকল্যাণ মূলক প্রতিষ্ঠান নির্মাণ করে ঝিনাইদহে আলোচনার শীর্ষে এখন শুধু নাসের শাহরিয়ার জাহেদী মহুল যা জেলা জুড়ে জাহেদী ফাউন্ডেশন নামেই পরিচিত। জেলার হাজার হাজার অসহায় গরীব মানুষকে খাদ্য, অর্থ, বেকারদের চাকরি ও জনকল্যাণ মূলক প্রতিষ্ঠান নির্মাণ করে তিনি এখন গরীবের ঈশ্বর। নাসের শাহরিয়ার জাহেদী (মহুল), ঝিনাইদহ জেলার একজন আলোকিত মানুষ। তিনি ঝিনাইদহ সদরের পুরাতন পরিবারের সন্তান। তাঁর পিতার নাম মুসা মিয়া। মুসা মিয়া ঝিনাইদহের পুরাতন দিনের সূপরিচিত একজন মানুষ ছিলেন।

আমরা ঝিনাইদহ জেলার অসংখ্য সফল মানুষের কথা শুনে থাকি এবং তাদের নিয়ে আমরা গর্বও করে থাকি। কিন্তু এই সকল সফল মানুষ গুলোর সামাজিক দায়বদ্ধতা থেকে নিজ উদ্যোগে বা নিজ অর্থায়নে ঝিনাইদহ বা ঝিনাইদহের মানুষের জন্য কোন জন কল্যাণ মুলক কিছু করেছে তা বিরল ব্যপার? তারই ব্যতিক্রম হচ্ছে নাসের শাহরিয়ার জাহেদী (মহুল) সাহেব।

তিনি অনেক বছর থেকেই নিজ উদ্যোগে এবং নিজ অর্জিত অর্থায়নে ঝিনাইদহ বা ঝিনাইদহের গরিব-অসহায় মানুষের জন্য সাহায্য-সহযোগীতা সহ জন কল্যাণ মূলক প্রতিষ্ঠান নির্মাণ করে অভাবনীয় অবদান রেখে চলেছে, যা ঝিনাইদহের সর্বস্তরের মানুষের নিকট প্রশংসীত ও অনেক শ্রদ্ধার পাত্র হয়ে উঠেছেন।

শুধু তাই নয়, তিনি প্রত্যক্ষ ও পরক্ষ ভাবে ঝিনাইদহ জেলার এত পরিমান শিক্ষিত বেকার সন্তানদের কর্ম সংস্থ্যানের ব্যবস্থা করেছেন এবং করে চলেছেন যা, পূর্বের বা বর্তমানের ঝিনাইদহের কোন সফল ব্যাক্তিদের মাধ্যমে হয়ে উঠেনি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!