• ঢাকা
  • মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২৩

‘এই সরকার জনগণের মতামত গুরুত্ব দেয়না, উল্টো নানাভাবে উপহাস করছে’-নায়েবে আমীর মাওলানা খুরশিদ আলম কাসেমী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

স্টাফ রিপোর্টার।।
নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেমদের মুক্তি এবং দ্রব্যমুল্যের উর্ধ্বগতি রোধের দাবীতে বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৬ সেপ্টেম্বর বুধবার কিকেলে শহরের বাসস্টেশন সংলগ্ন ইলিশ চত্বর এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সম্মেলনে বাংলাদেশ খেলাফত মজলিস জেলা শাখা ও সহযোগী সংগঠনের শত শত অংশগ্রহণ করেন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্রীয় কমিটির নায়েবে আমীর মাওলানা খুরশিদ আলম কাসেমী।

তিনি বলেন, এই সরকার জনগণের মতামত গুরুত্ব দেয়না। দ্রব্যমূল্যের উর্ধগতীতে মানুষ আজ দিশেহারা। অথচ সরকারপ্রধান মানুষের সাথে নানা ভাবে উপহাস করছে। এই সকার দেশের সকল সেক্টরগুলোতে নেক্কারজনক ভাবে দলীয়করণ করে ফেলেছে। এই সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন হবেনা।

তিনি বলেন, সরকার আলেমদের কন্ঠরোধ করার জন্য তাদেরকে জেলে রেখেছে। মাওলানা মামুনুল হকসহ দেশের শীর্ষ আলেমদের মিথ্যা মামলা দিয়ে দীর্ঘ বছর ধরে কারাবন্দী করে রেখেছে। অচিরেই সকল আলেমদের মুক্তি না দিলে আগামী ৭ অক্টোবর ঢাকায় বৃহত্তর সমাবেশের মাধ্যমে তাদেরকে মুক্তির জন্য বাধ্য করা হবে।

তিনি আরো বলেন, আমরা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির ভাইদেরকে বলবো আসুন, আমরা সবাই মিলে খেলাফত রাষ্ট্র ব্যবস্থার জন্য চেষ্টা করি। খেলাফত রাষ্টব্যবস্থা যখন চালু হবে, আল্লাহর জমিনে আল্লাহর দিন যখন কায়েম হবে, কোরআনের শাসন যখন কায়েম হবে তখনই সত্যিকার অর্থে শান্তি প্রতিষ্ঠা হবে। তখন শুধু মামুনুল হকই নয়, অন্যায়ভাবে কোন আলেম অথবা কোন ব্যক্তিকে জেল হাজতে যেতে হবে না।

বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হুসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রহমানের পরিচালনায়, সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিব মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফয়সাল আহমাদ, বাংলাদেষ খেলাফত শ্রমিক মজলিস কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব মাওলানা আবু সাঈদ নোমান, বাংলাদেষ খেলাফত মজলিস কেন্দ্রীয় নির্বাহী সদস্য আলহাজ্ব আব্দুর রহিম।

এছাড়াও আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মাওলানা সানাউল্লাহ আমিনী, চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি আব্দুল বাকী, মাওলানা ইদ্রিস, মাওলানা আবু জাফর সিদ্দিক, মাওলানা আবুল বাশার, তারিক হাসান, হাফেজ ক্বারী রশিদ আহমদ, চাঁদপুর সদর উপজেলার সহ-সভাপতি হাফেজ মাওলানা আবু ইউসুফ, শহর শাখার সাধারণ সম্পাদক নুর ইসলাম, হাফেজ ক্বারী, ২ নং আশিকাটি ইউনিয়ন যুব মজলিসের সভাপতি মাওলানা শরীফুল ইসলাম, ১নং বিষ্ণুপুর ইউনিয়ন যুব মজলিসের সাধারণ সম্পাদক মাওলানা আল আমিন, সহ-সাধারণ সম্পাদক মাওলানা নোমান।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মুহাম্মদ সাইদুল ইসলাম ও মাওলানা আব্দুল আজিজ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!