• ঢাকা
  • বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৫ সেপ্টেম্বর, ২০২৩

উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে-মেজর রফিক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজের চারতলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনে স্থানীয় সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপির পক্ষে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে দোয়া ও মোনাজাতরত পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনসহ অন্যান্য অতিথিসহ শিক্ষকবৃন্দ।

হাজীগঞ্জে ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

সোমবার (৪ সেপ্টেম্বর) তিনি টেলিকনফারেন্সে বক্তব্য রেখে এবং তাঁর পক্ষে প্রতিনিধি পাঠিয়ে এসব নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময় তিনি উন্নয়নের চিত্র তুলে ধরে শিক্ষার্থীসহ উপস্থিতির উদ্দ্যেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন।

তিনি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্য উন্নয়নে দিন-রাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। এই পরিশ্রমের ফসল হিসাবে দেশে অভূতপূর্ণ উন্নয়ন সাধিত হয়েছে। যা বিশ্ববাসীর কাছে উন্নয়নের রোল মডেল। উন্নয়নের এই ধারাবাহিকতায় হাজীগঞ্জ-শাহরাস্তিতে শতভাগ বিদ্যুতায়ন, এক নির্বাচনী এলাকায় এক নদীর উপর ১১টি সেতু, ১০ কিলোমিটার থেকে প্রায় ৭’শ কিলোমিটার সড়ক পাকাকরণ হয়েছে।

তিনি বলেন, দুই উপজেলায় প্রায় ৭’শ ব্রীজ-কালর্ভাট ও শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৫ শতাধিক একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। এরকম অসংখ্য উন্নয়ন কাজ হয়েছে ও চলমান রয়েছে। এসব উন্নয়ন কাজের ধারাবাহিকতা রক্ষা করতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। তাই, উন্নয়নের কথা তোমাদের (শিক্ষার্থী) বাবা-মা ও এলাকাবাসীকে জানাতে হবে এবং সমৃদ্ধ দেশ পেতে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে হবে।

এদিন সকালে টেলিকনফারেন্সে হাজীগঞ্জ পৌরসভাধীন মাদরাসায়ে আবেদীয়া মোজাদ্দেদীয়ার একাডেমিক ভবনের ২য়, ৩য় ও ৪র্থ তলার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, প্রধান অতিথি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। এরপর মাদরাসা মাঠে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল ও সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল প্রমুখ।

মাদরাসার সুপার মাও. মোহাম্মদ আলী নকশেবন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, মাদরাসা পরিচালনা পর্ষদের সদস্য সৈয়দ মাহমুদ শাহ মোজাদ্দেদী ও শিক্ষক প্রতিনিধি কাজী হারুন অর রশিদ, স্থানীয়দের মধ্যে ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সুমন তালুকদার। বক্তব্য শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এরপর বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজের চারতলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, প্রধান অতিথি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত, দোয়া ও মোনাজাত করেন, প্রভাষক নুর মোহাম্মদ এবং গীতা থেকে পাঠ করেন সহকারী অধ্যাপক অনিমা পাল।

কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিহির চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মো. বিল্লাল হোসেন মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অধ্যাপক স্বপন কুমার পাল, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল প্রমুখ।

ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক নেতা তসলিম আলম শিশিরের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে কাউন্সিলর আলাউদ্দিন মুন্সী ও মাইনুদ্দিন মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আবু নাছের আদনান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি জাহিদুর রহমান জাহিদ, সদর ইউনিয়ন যুবলীগের (পশ্চিম) সভাপতি মো. মনির হোসেন উপস্থিত ছিলেন।

এদিন দুপুর ১২টায় বড়কুল পশ্চিম ইউনিয়নের রামচন্দ্রপুর ভুইয়া একাডমির চারতলা ভীত বিশিষ্ট একাডেমিক ভবনের ২য়, ৩য় ও ৪র্থ তলার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, প্রধান অতিথি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. জামাল উদ্দিন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হাশেম।

বক্তব্য দেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য হাবিবুর রহমান ভুইয়া ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান, ইউনিয়ন যুবলীগের সভাপতি লোটাস মো. দেলোয়ার হোসেন প্রমুখ। সহকারী প্রধান শিক্ষক মজিবুর রহমানের উপস্থাপনায় বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, শিক্ষার্থী নুসরাত জাহান ও গীতা পাঠ করেন শিক্ষার্থী আকাশ চন্দ্র ঘোষ।
এসময় রামচন্দ্রপুর কাসেমিয়া ছিদ্দিকীয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. শামসুদ্দোহা, বিদ্যালয় পরিচালনা পর্ষদের দাতা সদস্য মনির হোসেন টেলু, অভিভাবক সদস্য জসিম উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বেলা ১১টায় গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের মালিগাঁও উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ২য় ও ৩য় তলার নির্মাণ, সাড়ে ১১টায় কালচোঁ উত্তর ইউনিয়নের রাজাপুরা সিদ্দিকীয়া ইসলামিয়া মাদরাসার চারতলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবন নির্মাণ ও দুপুর সাড়ে ১২ টায় হাটিলা পূর্ব ইউনিয়নের টঙ্গীরপাড় হাটিল ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ২য়, ৩য় ও ৪র্থ তলা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!