• ঢাকা
  • শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৮ আগস্ট, ২০২৩

হাজীগঞ্জে এইচএসসি’র প্রথম দিনে অনুপস্থিত ছিল ১০ জন পরীক্ষার্থী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

এইচএসসি পরীক্ষার প্রথম দিনে হাজীগঞ্জে ১০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এ বছর উপজেলা থেকে ২৮৭৩ জন শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ২৮৬৩ জন। বিষয়টি নিশ্চিত করেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়। বৃহস্পতিবার (১৭ আগস্ট) বাংলা ১ম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, উপজেলার ৭টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ কেন্দ্রে ১১০২ জনের ১০৯৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। অনুপস্থিত ছিল ৪ জন। বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজ কেন্দ্রে ৭৯১ জনের মধ্যে ৭৯২ জন অংশগ্রহণ করে। অনুপস্থিত ছিল ৩ জন।

ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজ কেন্দ্রে ১৬১ জনের মধ্যে ১৬০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। অনুপস্থিত ছিল ১ জন। কাকৈরতলা জনতা কলেজ কেন্দ্রে ১৬৪ জনের মধ্যে ১৬৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। অনুপস্থিত ছিল ১ জন। দেশগাঁও ডিগ্রি কলেজ কেন্দ্রে ১৮৪ জনের মধ্যে ১৮৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে অনুপস্থিত ছিল ১ জন।

অপর দিকে হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ কেন্দ্রে ২৮১ জন ও নাসিরকোট শঞীদ স্মৃতি ডিগ্রি কলেজ কেন্দ্রে ১৮৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। উল্লেখ্য, টানা ও অতিবৃষ্টিসহ জলাবদ্ধতা কারণে সরকারি নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম শিক্ষাবোর্ড, মাদরাসা ও কারিগরিসহ ৩টি শিক্ষাবোর্ডের পরীক্ষা স্থগিত রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম বলেন, আমাদের ৭টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আমিসহ ভিজিলেন্স টিম পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন। এর আগে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা সম্পন্ন করার লক্ষে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়।

তিনি জানান, ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া আর কেউ মোবাইল ফোন বা ইলেকট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। শুধুমাত্র সরকারি পর্যায়ে যোগাযোগের জন্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছবি তোলা যায় না, এমন মোবাইল ফোন ব্যবহার করবেন। এসব বিষয়ে আমরা কঠোর অবস্থানে আছি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!