• ঢাকা
  • বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ২ জুলাই, ২০২৩

পুতিনকে পুরো বিশ্ব হত্যা করতে চায় দাবী ইউক্রেনের প্রেসিডেন্টের

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-সংগৃহিত।

পুরো বিশ্ব পুতিনকে হত্যা করতে চায় বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শনিবার (১ জুন) এক সংবাদ সম্মেলনে জীবন নিয়ে তিনি শঙ্কার মধ্যে ছিলেন বা আছেন কি না- এমন প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

জেলেনস্কি বলেন, সত্য বলতে আমার থেকে পুতিনের জন্য সময় এখন অধিক ভয়াবহ। কারণ, আমাকে হত্যা করতে চায় একমাত্র রাশিয়া। অন্যদিকে, পুতিনকে হত্যা করতে চায় সমগ্র বিশ্ব।

তিনি আরও বলেন, ওয়াগনার গ্রুপের বিদ্রোহ রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের কর্তৃত্বে ব্যাপক প্রভাব ফেলেছে। যুদ্ধের ময়দানেও এর প্রভাব পড়েছে। বিষয়টি থেকে আমাদের সেনাবাহিনী লাভবান হবে। এখন আমাদের এ পরিস্থিতির সুযোগ নিয়ে ইউক্রেনের মাটি থেকে শত্রুদের তাড়াতে হবে।

আরো পড়ুন-সুইডেনে পবিত্র কুরআন অবমাননার ঘটনায় বাংলাদেশের তীব্র প্রতিবাদ

‘ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করতে গিয়ে ওয়াগনার বাহিনীর অন্তত ২১ হাজার ভাড়াটে যোদ্ধা নিহত হয়েছে। বিশেষ করে, পূর্ব ইউক্রেনে গ্রুপটি ব্যাপক সংখ্যক সেনা হারিয়েছে। কারণ, সেখানেই ইউক্রেনীয় সেনাবাহিনীর সব থেকে শক্তিশালী দল যুদ্ধ করছে।’

জেলেনস্কি আরও দাবি করেন, শুধুমাত্র পূর্ব ইউক্রেনে আমাদের সেনারা ২১ হাজার ওয়াগনার যোদ্ধাকে হত্যা করেছে। এছাড়া ৮০ হাজার ওয়াগনার যোদ্ধা আহত হয়েছে। তবে সিএনএন জেলেনস্কির এ দাবির সতত্য যাচাই করতে পারেনি।

খবরে বলা হয়েছে, এমন সময় জেলেনস্কি ওয়াগনার যোদ্ধাদের হতাহতের খবর দিলেন, যার এক সপ্তাহ আগেই গ্রুপটির প্রধান ইয়েভজেনি প্রিগোজিন রাশিয়ার শীর্ষ সেনা নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন। পরে বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেঙ্কোর মধ্যস্থতায় পিছু হটেন প্রিগোজিন। বর্তমান তিনি বেলারুশেই অবস্থান করছেন।

সূত্র: সিএনএন

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!