• ঢাকা
  • শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ জুন, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৪ জুন, ২০২৩

চাঁদপুরে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের তিন সদস্য আটক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

বিশেষ প্রতিনিধি ॥ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এখলাছপুর ইউনিয়নে অভিযান চালিয়ে একটি দুইনলা বন্দুক, বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরীর সরঞ্জামাদিসহ ৩ ডাকাত দলের সদস্যকে আটক করেছে কোস্ট গার্ড।

শনিবার (২৪ জুন) বেলা ১১টায় কোস্ট গার্ড চাঁদপুর স্টেশনে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোরে বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধিনস্থ বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক জেলার মতলব উত্তর থানাধীন এখলাছপুর ইউনিয়নের হাশিমপুর গ্রামের বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন ওই গ্রামের একটি নির্জন বাড়িতে তল্লাশী করে ডাকাতির কাজে ব্যবহৃত একটি দুইনলা বন্দুক, একটি রামদা, একটি চাইনিজ কুড়াল, তিনটি ছুরি ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরীর সরঞ্জামাদিসহ ৩ জন ডাকাত দলের সদস্যকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন এখলাছপুর হাশিমপুর গ্রামের মোঃ আরিফ হোসেন, (২৩) সাব্বির হোসেন, (১৯) ও ইমন হোসেন, (১৯)।

তিনি আরো বলেন, ঘটনাস্থল চাঁদপুর হতে দূরবর্তী, বিচ্ছিন্ন এবং জনশূন্য হওয়ার সুযোগ কাজে লাগিয়ে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবৎ বিভিন্ন সময়ে মোহনপুর হতে নারায়ণগঞ্জ পর্যন্ত চলাচলকারী লঞ্চ, বালক্টহেড, কার্গোজাহাজসহ বিভিন্ন নৌযানে ডাকাতি করত এবং অস্ত্র তৈরি করে বিভিন্ন ডাকাত দলের সদস্যদের কাছে বিক্রি করত মর্মে তথ্য পাওয়া যায়।

মাশহাদ উদ্দিন নাহিয়ান বলেন, আমরা জানতে পেরেছি ওই এলাকায় ডাকাত দলের তিনটি গ্রুপ আছে। তবে সদস্য সংখ্যা কত তা জানা যায়নি। এরা ঈদকে কেন্দ্র করে যে সব নৌযানে মূল্যবান মালামাল থাকে এবং নৌ যানের শ্রমিকরা কোন সময় তাদের বেতন পায় এই ধরণের তথ্য জেনে ডাকাতি করে। মূলত তারা এখলাছপুর, মোহনপুর ও চেঙ্গারচর এলাকা থেকে ডাকাতি কার্যক্রম পরিচালনা করে।

আটক তিন ডাকাত সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য চাঁদপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হবে জানান এই কর্মকর্তা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!