• ঢাকা
  • বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৮ মে, ২০২৩

কিয়েভে রাশিয়ার ব্যাপক হামলা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ইউক্রেনের কিয়েভ এবং বেশ কয়েকটি শহরে রাশিয়া ব্যাপক হামলা চালিয়েছে। এতে বিস্ফোরণে কেপে উঠে কিয়েভ। হামলায় একজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও দুজন। বিমান হামলার সময় ধ্বংসাবশেষ পড়ে কিয়েভের পূর্বাঞ্চলীয় দুই জায়গায় আগুন লাগার খবর পাওয়া গেছে।
Advertisement

বৃহস্পতিবার সকালে রুশ বাহিনী ইউক্রেনজুড়ে এ হামলা চালায়। এ সময় সাধারণ মানুষ বোমা আশ্রয়কেন্দ্রে থাকার আহ্বান জানানো হয়।

কিয়েভের বেসামরিক ও সামরিক প্রশাসনের প্রধান সের্হি পপকো টেলিগ্রামে লিখেছেন, প্রাথমিক তথ্যানুযায়ী কিয়েভের দারনিটস্কি জেলায় বিস্ফোরণের বিষয়টি রেকর্ড করা হয়েছে। ক্ষতিগ্রস্ত এবং ধ্বংসের তথ্য যাচাই করা হচ্ছে।

সেখানকার বিমান প্রতিরক্ষাব্যবস্থা কাজ করছিল বলেও উল্লেখ করেন তিনি। সের্হি পপকো জানান, বিস্ফোরণের কারণে সেখানকার একটি ব্যবসাকেন্দ্রে আগুন ধরে যায়।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকোর মতে, ডেসনিয়ানস্কি জেলায় একটি বিস্ফোরণ রেকর্ড করা হয়েছে। তিনি জানিয়েছেন, রাজধানীতে হামলা অব্যাহত রয়েছে। আকাশ প্রতিরক্ষাব্যবস্থা কার্যকর রয়েছে, কেউ আশ্রয়কেন্দ্র ত্যাগ করবেন না!

ইউক্রেনের সামরিক বাহিনী কেন্দ্রীয় ভিন্নিতসিয়া অঞ্চলে ‘ক্রুজ ক্ষেপণাস্ত্র’ হামলার কথাও জানিয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম পশ্চিমে প্রায় ১০০ কিলোমিটার দূরে খমেলনিটস্কিতে বিস্ফোরণের খবর দিয়েছে।

সেনাবাহিনী জানিয়েছে, ইউক্রেনজুড়ে একটি বিমান সতর্কতা কার্যকর করা হয়েছে।

সূত্র: রয়টার্স

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!