• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৬ মে, ২০২৩

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে ৭২জন প্রার্থীর মধ্যে ৭০জনের মনোনয়নপত্র দাখিল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

আসন্ন হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহকৃত ৭২ জন প্রার্থীর মধ্যে ৭০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার (১৫ মে) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা ব্যবসায়ী সমিতি কার্যালয়ে উপস্থিত হয়ে প্রধান নির্বাচন কমিশনার মো. ইকবালুজ্জামান ফারুক, নির্বাচন কমিশনার অধ্যাপক মো. সেলিম মিয়া, সদস্য সচিব মনিরুজ্জামান বাবলুর কাছে মনোনয়পত্র জমা দেন।

যে দুইজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি তারা হলেন, দপ্তর সম্পাদক প্রার্থী প্রদীপ সাহা ও ৩নং ওয়ার্ডের কমিশনার প্রার্থী মো. ওলি উল্যাহ। জানা গেছে, দপ্তর সম্পাদক পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে তিনজন মনোনয়নপত্র দাখিল করেন। অপরদিকে ৩নং ওয়ার্ড কমিশনারের ৩টি পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে তিনজন মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিলকৃত প্রার্থীরা হলেন, সভাপতি পদে বর্তমান সভাপতি আলহাজ্ব আসফাকুল আলম চৌধুরী, সাবেক সভাপতি রোটা. আহসান হাবিব অরুন ও ইকবাল হোসেন মজুমদার। সহ-সভাপতি পদে বর্তমান সহ-সভাপতি হাজী মো. মিজানুর রহমান, মো. আব্দুল কাদের (কেবিএফ) ও হাজী মো. ওমর ফারুক সর্দার। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, মো. জাকির হোসেন মিন্টু, মো. আলী নেওয়াজ রোমান, মোহাম্মদ ওমর ফারুক ও এবায়েদুর রহমান খোকন বলি।

সহ-সাধারণ সম্পাদক পদে বর্তমান সহ-সাধারণ সম্পাদক মো. শাহাব উদ্দিন শাবু, শেখ তোফায়েল আহমেদ ও মো. এমরান হোসেন মুন্সী। সাংগঠনিক সম্পাদক পদে হাফেজ মো. আবুল কাশেম, আবু হেনা বাবলু, আবু নোমান রিয়াদ (রিয়াজ), মো. শহীদুল্লাহ্, শরীফ গাজী ও ফয়সাল আহমেদ। কোষাধ্যক্ষ পদে বর্তমান কোষাধ্য সাংবাদিক হাছান মাহমুদ ও মো. হারুন অর রশিদ। দপ্তর সম্পাদক পদে বর্তমান দপ্তর সম্পাদক আবুল কাসেম মুন্সী, মো. মোরশেদুল আলম ও মো. আরিফুল ইসলাম।

প্রচার সম্পাদক পদে বর্তমান প্রচার সম্পাদক মো. ইমামুল হাসান কাজী হেলাল, মো. হাবিবুর রহমান আখতার ও কাউছার আহমেদ। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. মানিক মজুমদার, মো. হাছান পাটওয়ারী ও মো. সফিকুর রহমান। বানিজ্য সম্পাদক পদে মো. মোশারফ হোসেন টিটু ও মো. আব্দুল মজিদ। শিল্প বিষয়ক সম্পাদক পদে জিসান আহমেদ ছিদ্দিকী, হাফেজ মো. মহসিন ও মো. ইউছুফ পাটওয়ারী। মহিলা বিষয়ক সম্পাদক পদে সুবর্ণা আক্তার, তাছলিমা আক্তার মুক্তা ও হাসিনা আক্তার শেলী মনোনয়নপত্র দাখিল করেন।

অপর দিকে ওয়ার্ড কমিশনার পদে ১নং ওয়ার্ড থেকে মো. মনির হোসেন সর্দার, মো. মহিবুর রহমান খোকন ও মো. জাকির হোসেন। ২নং ওয়ার্ড থেকে মো. মনির হোসেন সাগর, মো. বাহার উদ্দিন হেলাল, শামছুদ্দিন খাঁন ও মো. মিজানুর রহমান। ৩নং ওয়ার্ড থেকে মো. মহিউদ্দিন মাইনু, আমির হোসেন ও মো. জসিম খাঁন। ৪নং ওয়ার্ড থেকে মো. মেন্দু মিয়া, মো. আব্দুর রহিম, বশির আহমেদ বাদল ও মো. সাইফুল ইসলাম।

৫নং ওয়ার্ড থেকে মো. খোরশেদ আলম, মো. মিজানুর রহমান, হাজী মো. মোস্তফা কামাল, মো. ইয়াছিন আরাফাত ও হাবিবুর রহমান মোহন। ৬নং ওয়ার্ড থেকে তাপস সাহা, মো. হান্নান মুন্সী, মো. নূরে আলম ভুইয়া সেলিম ও মিঠু সাহা। ৭নং ওয়ার্ড থেকে মো. হাছান হাজারী, মো. জসিম উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন, হানিফ ও আল আমিন এবং ৮নং ওয়ার্ড থেকে মো. মামুন, মো. মাসুদ মজুমদার ও মো. শাহআলম মনোনয়নপত্র দাখিল করেন।

উল্লেখ্য, আজ ১৬ মে (মঙ্গলবার) মনোয়নপত্র যাচাই-বাছাই ও ১৮ মে (বৃহস্পতিবার) মনোনয়নপত্র প্রত্যাহার, ২০ মে (শনিবার) চুড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ও প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ এবং ৩১ মে (বুধবার) সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ এবং ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!