• ঢাকা
  • বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ১১ মে, ২০২৩

বিবৃতিতে মুখোমুখি অবস্থানে পিটিআই ও সেনাবাহিনী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
বিবৃতিতে মুখোমুখি অবস্থানে পিটিআই ও সেনাবাহিনী
ছবি-সংগৃহিত।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খানের সমর্থকদের কড়া হুঁশিয়ারি দিয়ে বিবৃতি দিয়েছে দেশটির সেনাবাহিনী। এতে মুখোমুখি অবস্থানে পিটিআই ও সেনাবাহিনী। ফলে স্পস্টই বুঝা যাচ্ছে ইমরান খানের গ্রেফতারের পেছনে সেনাবাহিনী জড়িত। খবর আল-জাজিরার।

সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এতে আরও বলা হয়, সেনাবাহিনীর ওপর যদি কোনো হামলা হয় এবং পাকিস্তানে যারা গৃহযুদ্ধ ঘটানোর পাঁয়তারা করবে তাদেরকে ছাড় দেওয়া হবে না।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের পর থেকেই বিক্ষোভে উত্তাল দেশটি। বিভিন্ন শহর ও সেনা সদর দফতরে হামলা চালায় বিক্ষোভকারীরা।

বুধবার সেনাবাহিনীর বিবৃতিতে এ সহিংসতাকে ‘কালো অধ্যায়’ বলে আখ্যায়িত করেছে।

মঙ্গলবার আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গণ থেকে ইমরান খানকে গ্রেফতার করা হয়। এরপর থেকেই পাকিস্তানজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

পিটিআই কর্মীরা পাঞ্জাব, ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, লাহোর, করাচি, গুজরানওয়ালা, ফয়সালাবাদ, মুলতান, পেশোয়ার এবং মারদানসহ সারা দেশের শহরগুলোতে বিক্ষোভ করে। বিক্ষোভে এখন পর্যন্ত ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এছাড়া গ্রেফতারের পর ইমরান খানের সমর্থকরা রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের সেনা সদর দপ্তর এবং লাহোরে সেনাবাহিনীর কর্পস কমান্ডারের বাসভবনে হামলা চালায়।

সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, ইমরান খানকে আইন অনুযায়ী গ্রেফতার করা হয়েছে। তবে চলমান সহিংসতার পেছনে কিছু স্বার্থান্বেষী দলের হাত রয়েছে।

আইএসপিআর বলেছে, বিক্ষোভের সঙ্গে জড়িত, সহায়তাকারী, পরিকল্পনাকারী এবং রাজনৈতিক কর্মীদের চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বুধবার সকালে ইমরান খানকে পুলিশ সদর দপ্তরে নেওয়া হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর তাকে ইসলামাবাদে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি (এনএবি) আদালতে নেওয়া হয়। সেখানে এনএবি প্রসিকিউটর ইমরান খানের ১৪ দিনের রিমান্ডের আবেদন করেন। অ্যাকাউন্টেবিলিটি আদালত ইমরান খানের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!