• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৮ এপ্রিল, ২০২৩

‘সরকার ক্ষমতায় থাকতে সাধারণ মানুষের কন্ঠরোধ করে রেখেছে: তারেক রহমান’

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, জাতীয়তাবাদী শক্তি জনগণের এবং অধিকার আদায়ের কথা বলে। বিগত এক যুগ ধরে ভোট ডাকাত সরকার, নিশি রাতের সরকার। তারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এ সরকার ক্ষমতায় থাকতে সাধারণ মানুষের কন্ঠরোধ করে রেখেছে। নিসি রাতের সরকার আন্তজার্তিকভাবে টাকা বিদেশে পাচার করছে। এ সরকার ক্ষমতায় থাকতে মানুষকে হত্যা করতে দ্বিধা করে না।

মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেলে চাঁদপুর শহরের জেএম সেনগুপ্ত রোডের মনিরা ভবন প্রাঙ্গনে জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা, দোয়া ও ইফতার অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্র চর্চা করতে চায়, ভোট দিতে চায়। দেশের মানুষ প্রত্যাশা করে জাতীয়তাবাদী শক্তির প্রতিটি নেতাকর্মী ভোটের অধিকার ফিরিয়ে আনবে। দেশের মানুষ বিশ্বাস করে বাংলাদেশ জাতীয়তাবাদী শক্তির কাছে ভোট, গণতন্ত্র ও অর্থ নিরাপদ।

তারেক রহমান বলেন, বিভিন্ন সময়ে চাঁদপুরের মানুষ আন্দোলন করতে গিয়ে প্রতিবাদ করেছে, প্রতিরোধ করতে গিয়ে রাজপথে রক্ত দিয়েছে। এই ইফতার অনুষ্ঠানকে শুধুমাত্র ইফতারে সীমাবদ্ধ না করি, দোয়ার মধ্যে শপথ করি দেশের মানুষের ভোটের অধিকার, গুম ও খুনের অধিকার, বাক স্বাধীনতা পুনরুদ্ধার না করে জাতীয়তাবাদী শক্তি নেতা-কর্মীরা ঘরে ফিরে যাবে না। নিরপেক্ষ ভোটের আশা পূরণ না করে একজন নেতা-কর্মীও ঘরে ফিরবে না। শুধু বাংলাদেশের মানুষ নয়, পৃথিবীর অন্য দেশের মধ্যে যারা গণতন্ত্র বিশ^াস করে, সে দেশগুলোও আপনাদের সাথে রয়েছে। আজ আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য হউক গণতন্ত্রকে উদ্ধার ও সাধারণ মানুষের অধিকারগুলো ফিরিয়ে দেয়া।

তিনি ইফতার পূর্ব মুহুর্তে চাঁদপুরের মানুষের উদ্দেশ্যে করে বলেন, আপনারা আমার জন্য দোয়া করবেন। আগামী বছর রমজান মাসে যেন দেশের মাটিতে এসে আপনাদের সাথে ইফতারে অংশগ্রহন করতে পারি।

জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বক্তব্যে বলেন, সকলকে ঐক্যবদ্ধ থাকা এখন সবচেয়ে জরুরি। শেখ হাসিনার রাজনীতির কোন ভিত্তি নেই। ফ্যাসিস্ট সরকারকে পতন ঘটানোর জন্য সবাইকে কাজ করতে হবে। জনগনের বিরুদ্ধে অবস্থান নিয়ে কোন সরকার টিকতে পারেনি, শেখ হাসিনাও পারবে না। ভয় ভিতির পরিস্থিতি সৃষ্টি করে জনগণের বিরুদ্ধে টিকে থাকতে পারবে না। শেখ হাসিনা রাজনৈতিকভাবে পরাজিত। এখন আমাদের রাজপথে থেকে মোকাবেলা করতে হবে।

সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, আজকে রাতে লায়লাতুল কদর এই রাতের পূর্বে সকল নেতাকর্মী আপনার (তারেক রহমান) বক্তব্য শুনার জন্য তাকিয়ে আছে। আপনি যখনই ডাক দিবেন আমরা প্রস্তুত।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সলিম উল্ল্যাহ সেলিম, সাবেক যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী ও চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশনের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটি মিডিয়া হুইপির সদস্য সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, কুমিল্লা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক  হাজী মোস্তাক মিয়া, কেন্দ্রীয় বিএনপির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক  সাবেক এমপি লায়ন হারুনুর রশীদ, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটওয়ারী,  কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, সদর উপজেলা বিএনপি সভাপতি অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান।

আরো বক্তব্য রাখেন, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী, কেন্দ্রীয় ছাত্র দলের সহ-দপ্তর সম্পাদক শাহরিয়ার হক মজুমদার শিমুল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার, জেলা মহিলা দলের সভাপতি অ্যাড. মুনিরা চৌধুরী, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী ও সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী প্রমূখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!