• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ মার্চ, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৯ মার্চ, ২০২৩

তোমরাই হবে আগামীর র্স্মাট বাংলাদেশের নাগরিক:রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৯ মার্চ) সকালে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কলেজ মাঠে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

সাবেক অতিরিক্ত সচিব ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. সহিদ উল্যাহ মিয়ার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা পরিবার, আত্মীয়-স্বজন ও হাজীগঞ্জ-শাহরাস্তির মধ্যে সীমাবদ্ধ থাকবেনা। তোমাদেরকে মানুষসহ সমস্ত প্রাণী জগতের জন্য কাজ করতে হবে। সেজন্য আগে নিজেদেরকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। যার ফলে অনুন্নত ও উন্নয়নশীল দেশগুলো বাংলাদেশকে রোল মডেল হিসাবে গ্রহণ করে। তিনি (প্রধানমন্ত্রী) উন্নত, সমৃদ্ধ ও স্মাট বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছেন। সেই র্স্মাট বাংলাদেশের নাগরিক হতে হলে এবং প্রতিযোগিতামূলক বিশে^ টিকে থাকতে হলে, তোমাদেরকে দক্ষতা অর্জন করতে হবে। তোমরাই হবে আগামীর স্মার্ট বাংলাদেশের নাগরিক।

কলেজের বিষয়ে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, হাজীগঞ্জ ডিগ্রি কলেজকে বাংলাদেশের মধ্যে একটি অন্যতম সেরা বিজ্ঞান মনস্ক কলেজ হিসাবে প্রতিষ্ঠিত করতে চাই। এর জন্য যা যা করণীয় সবকিছু করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহাম্মদ খসরু, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য অধ্যাপক স্বপন কুমার পাল, শামসুজ্জামান মুন্সী, ভূমিদাতা পরিবারের সদস্য ডাঃ আলী হোসেন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন, অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদ। উপাধ্যক্ষ মো. আনোয়ার উল্যাহ্র উপস্থাপনায় শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক মো. সেলিম মিয়া, মোহাম্মদ

মাকছুদুর রহমান, শিক্ষার্থীদের পক্ষে রঞ্জিতা পাল প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, আজহার ইসলাম ও পবিত্র গীতা থেকে পাঠ করেন, পূজা রানী দেবনাথ। এরপর সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এ সময় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু তাহের, বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ফরহাদ হোসেন রতন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ, রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব হাদী মিয়া, কালচোঁ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, সদর ইউনিয়নের চেয়ারম্যান ইউছুফ প্রধানীয়া সুমন, পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুন্সী মোহাম্মদ মনির উপস্থিত ছিলেন।

এ ছাড়াও উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মো. তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন জীবন, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বি ও অন্যান্য নেতৃবৃন্দসহ উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!