• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ জানুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ জানুয়ারি, ২০২৩

মতলব লামচরী ব্রহ্মানন্দ যোগাশ্রমে গীতাযজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলন ৪ ফেব্রুয়ারি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার : “হরি ওঁ তৎস” মহামন্ত্র সামনে রেখে আসছে ৪ ও ৫ ফেব্রুআরি শনি ও রবিবার দু’দিন ঐতিহ্যবাহী চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলাধীন খাদেরগাঁও ইউনিয়নস্থিত চরচাঁদপুর (লামচরী) ব্রহ্মানন্দ যোগাশ্রমে পরমারাধ্য, পুজ্যষ্পাদ শ্রী শ্রী গুরু মহারাজের শুভাগমন এবং ব্রহ্মানন্দ যোগাশ্রমের ৯১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শ্রী শ্রী বিশ্বশান্তি গীতাযজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হবে।

তদুপলক্ষে দু’দিনের অনুষ্ঠান সূচীর মধ্যে প্রথমদিন ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ঐক্যে ০৪ ফেব্রুআরি ২০২৩ইং বিকেল ৩টা হতে যথাক্রমে ওঁকার ও বাবামনির বিগ্রহ নিয়ে পল্লী পরিক্রমা এবং সন্ধ্যায় মঙ্গল শঙ্খধব্বনি, সমবেত প্রেমধব্বনি ও মঙ্গলঘট পূরণ শেষে মাঘী পূর্ণিমা উৎসবের অধিবাস এবং দ্বিতীয়দিন ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ঐক্যে ০৫ ফেব্রুআরি ২০২৩ইং শনিবার ব্রহ্ম মুহুর্তে হতে যথাক্রমে মঙ্গলারতি, প্রভাতীয়া শিবস্তুতি, গুরু বন্দনা ও হরি ওঁ কীর্ত্তন, সমবেত বেদ মন্ত্র ও শ্রী শ্রী গীতা পাঠ ও শ্রীশ্রী চন্ডী পাঠ, শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা যজ্ঞের শুভারম্ভ এবং দীক্ষাদান অনুষ্ঠান শেষে অনুষ্ঠানে আগত ভক্তশ্রোতার মাঝে মহাপ্রসাদ বিতরণ। লামচরী ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সভাপতি শংকর রাও নাগ এর সভাপতিত্বে “অসাম্প্রদায়িকতা ধর্মের ভূষণ” শীর্ষক ধর্মীয় আলোচনা সভা। এতে আশীর্বচন পাঠ করবেন চট্টগ্রাম সীতাকুন্ড আন্তর্জাতিক শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ যোগাচার্য্য শ্রীশ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ ও শুভেচ্ছা বক্তব্য রাখবেন- ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক সমরেশ চন্দ্র হালদার। আলোচনা শেষে বিশ্বশান্তি কল্পে বেদ বাণী পাঠের মাধ্যমে মাঘী পূর্ণিমা উৎসবের সমাপ্তি এবং সবশেষে সন্ধ্যায় গুরুপূজা ও হরি ওঁ কীর্ত্তন।
এতে “সাধুনাং দর্শনং পুণ্যং তীর্থ ভূতাহি সাধব-তীর্থ ফলতি কালেন সদ্য সাধু সমাগম”-এই মহামন্ত্র সামনে রেখে যজ্ঞে পৌরোহিত্য করবেন চট্টগ্রাম সীতাকুন্ড আন্তর্জাতিক শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ যোগাচার্য্য শ্রীশ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ। যজ্ঞে অংশগ্রহণ করবেন চট্টগ্রাম সীতাকুণ্ড হতে আগত আন্তর্জাতিক শংকর মঠ ও মিশন হতে আগত শ্রীমৎ স্বামী মুক্তানন্দ গিরি মহারাজ, শ্রীমৎ উত্তমানন্দ গিরি মহারাজ, শ্রীমৎ জগদ্বীশ্বরানন্দ গিরি মহারাজ, শ্রীমৎ রূপকানন্দ ব্রহ্মচারী মহারাজ, শ্রীমৎ পুলকানন্দ ব্রহ্মচারী মহারাজ, শ্রীমৎ অরুন ব্রহ্মচারী মহারাজ, শ্রীমৎ সেবানন্দ ব্রহ্মচারী মহারাজ ও শ্রীমৎ সচীন ব্রহ্মচারী মহারাজসহ বিভিন্ন মঠাশ্রমের মহাত্ম মহারাজবৃন্দ।
এই মধুময় মহাপূর্ণিমা তিথিতে নিঃসীম ভাবসমারোহে আয়োজিত অনুষ্ঠানের প্রতিটি পর্বে সপরিজন, সবান্ধব উষ্ণ উপস্থিতি ও সর্বান্তকরণ সহযোগিতা একান্তভাবে কামনা করেছেন- ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সভাপতি শংকর রাও নাগ ও সাধারণ সম্পাদক সমরেশ চন্দ্র হালদার এবং অত্র এলাকার কৃতিসন্তান এডভোকেট তাপস চন্দ্র সরকার।
এদিকে, শ্রী শ্রীমৎ স্বামী স্বরূপানন্দ গিরি মহারাজের প্রতিষ্ঠিত চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলাধীন চরচাঁদপুর (লামচরী) ধর্মীয় একটি অন্যতম প্রকল্প ব্রহ্মানন্দ যোগাশ্রম। বর্তমানে এ প্রকল্পের নির্মাণ কাজ চলিতেছে। আমরা আশা করবো, আমাদের এই স্বপ্নকে পূর্ণাঙ্গ রূপ দেবার প্রক্রিয়ায় সক্রিয় আর্থিক সাহায্য সহযোগিতার হস্ত প্রসারিত করে এই পূর্ণ্য বাৎসরিক উৎসবের অংশীদার হবেন। অনেক মহাপ্রাণ ভক্তবৃন্দ এ সকল প্রকল্প বাস্তবায়নে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নিয়োজিত আছেন। এখনও এতে বিপুল অর্থের প্রয়োজন। সমাগত সুধী সমাজ স্বত্ব প্রণোদিত হয়ে এ সকল প্রকল্প বাস্তবায়নে আর্থিক ও কায়িক শ্রমদানে এগিয়ে আসবেন এটাই আমাদের বিনীত প্রার্থনায় লামচরি ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সভাপতি শংকর রাও নাগ ও সাধারণ সম্পাদক সমরেশ চন্দ্র হালদার এবং অত্র এলাকার কৃতিসন্তান এডভোকেট তাপস চন্দ্র সরকার।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!