• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ জুলাই, ২০২২
সর্বশেষ আপডেট : ২৩ জুলাই, ২০২২

তারা বিদেশ বসে ঘুমিয়ে ঘুমিয়ে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে: রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
হাজীগঞ্জের প্রতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

রেজাউল করিম নয়ন/মোহাম্মদউল্যাহ বুলবুল॥
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহারাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম বলেছেন, তারা বিদেশ বসে ঘুমিয়ে ঘুমিয়ে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে। তাদের সে স্বপ্ন কখনোই সফল হবেনা। বিগত নির্বাচনে জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করেছে, আগামী নির্বাচনেও তাদেরকে প্রত্যাক্ষ্যাণ করবে।

শনিবার (২৩ জুলাই) দুপুরে হাজীগঞ্জ উপজেলার পশ্চিম বড়কুল জাকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে রাশিয়া ও ইউক্রেন যুুদ্ধের কারণে জ¦ালানি ও বিদ্যুৎ সংকট হচ্ছে। যার কারণে লোড শেডিং হচ্ছে ১-২ ঘন্টা করে। ইউরোপের দেশগুলোতে আরো বেশী লোডশেডিং হচ্ছে। আমাদেরকে সরকারের উন্নয়নের কথা মনে রাখতে হবে। এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে। শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী বানাতে হবে। আর তার জন্য হাজীগঞ্জ ও শাহরাস্তিবাসীকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে নৌকাকে বিজয়ী করতে হবে।

মেজর (অব.) রফিকুল ইসলাম বলেন, আমার নির্বাচনী এলাকায় রাজনৈতিকভাকে কাউকে হয়রানি করা হয়নি। যারা হয়রানি হয়েছেন তারা অন্য মামলায় হয়েছেন। আমরা শান্তি শৃঙ্খলা বজায় রেখেছি। কোন রাজনৈতিক দলের নেতা-কর্মীর বিরুদ্ধে আমাদের দলের প থেকে মামলা করা হয়নি। কিন্তু বিরোধী যারা আছেন, তারা অপপ্রচার চলাচ্ছে। আমাদেরকে সতর্ক থাকতে হবে। কারণ তারা যখন মতায় ছিলেন তখন ব্যবসা প্রতিষ্ঠান ও স্বর্ণের দোকানে লুট করেছেন। তারা মতায় আসলে মানুষ শান্তিতে থাকতে পারবে না। আমরা অতীতের কথা ভুলিনি। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত এখানে অনেক অত্যাচার হয়েছে।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগ মতায় আসার পূর্বে হাজীগঞ্জ ও শাহরাস্তি নির্বাচনী এলাকায় যোগাযোগ ব্যবস্থা খুবই খারাপ ছিল। বতর্মানে এই দুই উপজেলায় ৬শ’ কিলোমিটার সড়ক পাকা হয়েছে। যা প্রায় সাড়ে ৩শ’ মাইল দৈর্ঘ্য হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তায় এবং আপনাদের সহযোগিতায় আমরা এসব উন্নয়ন কাজ বাস্তবায়ন করতে সম হয়েছি।

রফিকুল ইসলাম বলেন, গত ২৭ বছর আগে এসব গ্রাম এলাকার ছবি যদি কারো কাছে থাকে তাহলে তুলনা করে দেখবেন কতটা উন্নয়ন হয়েছে। নির্বাচনী এলাকার দু’টি উপজেলা, দু’টি পৌরসভা ও প্রত্যেকটি ইউনিয়নে আমার সাধ্যমত জনগণের দাবীগুলো পুরনের চেষ্টা করেছি। এসব এলাকার লোকজন আমার আত্মীয়। তাদের সাথে আমার আত্মার সম্পর্ক আছে। তা না হলে তারা কেন বার বার আমাকে নির্বাচিত করবেন। সরকারের এসব উন্নয়ন কাজ বাস্তবায়ন করার জন্য আমাকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ অঙ্গসহযোগী সংগঠনের সর্বস্তরের নেতৃবৃন্দ সহযোগিতা করেছেন। যে কারণে আমি মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যেকটি নির্দেশনা বাস্তবায়ন করতে সম হয়েছি।

এসব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কোষাধ্য আলহাজ¦ আহসান হাবীব অরুন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মেদ খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মুন্সি মো. মনির, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক জহিরুল ইসলাম মামুন।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবদুল হাদি মিয়া, মানিক হোসেন প্রধানীয়া, মজিবুর রহমান, ইউসুফ প্রধানিয়া সুমন, একেএম মজিবুর রহমান, নুরুল আমিন হেলাল, আলহাজ¦ কাজী নুরুর রহমান বেলাল, বড়কুল পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাসেম, বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ুন কবির লিটন, আওয়ামী লীগ নেতা ওমর ফারুক, আলহাজ¦ আবু জাফর মুন্সি, মো. শাহ এমরান বাচ্চু, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফরিদুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজন চন্দ্র সাহা, পৌর যুবলীগের আহবায়ক তাজুল ইসলাম, পৌর ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি সোহেল আলম বেপারী ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বী প্রমূখ।

এসব অনুষ্ঠানে সংশ্লিষ্ট শিা প্রতিষ্ঠান প্রধান, পরিচালনা পর্ষদের সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, শিক, শিার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য এ দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রতাপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন, সাদ্রা হামিদিয়া ফাযিল মাদ্রাসার ৪তলা ভীত বিশিষ্ট ১ তলা ভবনের উদ্বোধন, জাকনি সরকার প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন, বড়কুল বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪তলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন। এছাড়াও তিনি শাহরাস্তি উপজেলার হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মিটিং এ যোগদান করেন।

রোববার (২৪ জুলাই) সকাল ৯টায় সংসদ সদস্য হাজীগঞ্জ রাজাপুরা ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৪তলা ভবন উদ্বোধন, সকাল সোয়া ১০টায় বলিয়া উচ্চ বিদ্যালয়ের ৩তলা একাডেমিক ভবন উদ্বোধন, বেলা সোয়া ১১টায় কংগাইশ রেল লাইন হাড়িয়াইন সড়ক উদ্বোধন, দুপুর ১২টায় হাজীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন এবং দুপুর দেড় টায় শাহরাস্তিতে জাতীয় মৎস্য সপ্তাহের কর্মসূচির শুভ উদ্বোধন করবেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!