• ঢাকা
  • রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ জুলাই, ২০২২
সর্বশেষ আপডেট : ৩ জুলাই, ২০২২

হাজীগঞ্জে বালুবাহী ৫টি খোলা ট্রাকসহ বিভিন্ন দোকানে ৩৩ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিশেষ প্রতিনিধি:

হাজীগঞ্জে ৫টি বালুবাহী খোলা ট্রাকসহ ৭টি দোকানে ৩৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেছেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম। শনিবার তিনি দুপুর থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা গেছে, খোলা ট্রাকে করে বালু পরিবহনের কারণে বালু উড়ে মানুষের চোখে-মুখে পড়ে। এতে লোকজন আহতসহ শরীর ও পোশাক অপরিচ্ছন্ন হয়ে পড়ে। এমন অসংখ্য অভিযোগ রয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। এদিন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে বেড়ান।

এ সময় খোলা ট্রাকে করে বালু পরিবহনের দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫টি ট্রাককে নগদ ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন। প্রথমবারের মত ও আর্থিক অবস্থা বিবেচনায় মূলত সচেতনতাই উদ্দেশ্যে এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আগামিতে অভিযান কঠোর থেকে কঠোরতর হবে বলে তিনি জানান।

একই সময়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৭ টি মামলায় নগদ ২৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন তিনি।

হাজীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম ট্রাকের চালক ও জরিমানাকৃত ব্যবসায়ীদের সর্তক ও সচেতনতার লক্ষে দিক-নির্দেশনা প্রদান করা করেন। এ সময় হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. ইউনুস মিয়াসহ অন্যান্য সরকারি কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালত পরিচালনাকালীন স্থানের লোকজন উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর