• ঢাকা
  • মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ জুন, ২০২২
সর্বশেষ আপডেট : ১৯ জুন, ২০২২

মা ও মেয়ের জন্মদিন আজ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিনোদন  অনলাইন :

দেশের অভিনয় আকাশে দু’জনই উজ্জ্বল। দক্ষ অভিনয়ে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন, হয়েছেন নন্দিত। তারা ফেরদৌসী মজুমদার ও ত্রপা মজুমদার। সম্পর্কে মা ও মেয়ে। গুণী এই দুই অভিনেত্রীর জন্মদিন আজ ১৮ জুন।

১৯৪৩ সালের এই দিনে বরিশালে জন্মগ্রহণ করেছিলেন ফেরদৌসী মজুমদার। তবে তার বেড়ে ওঠা ঢাকায়। তার বাবা খান বাহাদুর আব্দুল হালিম চৌধুরী ছিলেন ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট। তিনি পড়াশোনা করেছেন দেশের সেরা বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে। সেখানে পড়াকালীন বরেণ্য অভিনেতা রামেন্দু মজুমদারের সঙ্গে পরিচয় হয়। এক পর্যায়ে তারা ভালোবেসে বিয়েও করেন।

ফেরদৌসী মজুমদারের অভিনয় জীবন শুরু হয় মঞ্চ দিয়ে। তার বড় ভাই শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর হাত ধরেই সেই সূচনা হয়। টিভিতেও ভাইয়ের নাটক দিয়েই আত্মপ্রকাশ করেন ফেরদৌসী। নাটকটির নাম ছিল ‘একতলা দোতলা’। এরপর থেকে দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য নাটকে কাজ করেছেন তিনি। নিজেকে নিয়ে গেছেন কিংবদন্তি পর্যায়ে। পেয়েছেন সম্মানজনক একুশে পদক।

ফেরদৌসি মজুমদার ও রামেন্দু মজুমদার দম্পতির একমাত্র সন্তান ত্রপা মজুমদার। মঞ্চ জগতের তারকা অভিনেত্রী তিনি। টিভি পর্দায় কাজ করলেও থিয়েটারেই তাকে বেশি দেখা যায়। সেখানেই তার ভালো লাগা। তার নিজস্ব একটি দলও রয়েছে।সেটার নাম ‘থিয়েটার’।

….. এবি নিউজ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন