• ঢাকা
  • রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ জুন, ২০২২
সর্বশেষ আপডেট : ১৭ জুন, ২০২২

নৌকা না থাকায় উদ্ধারে সাড়া মিলছেনা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-সংগৃহিত।

বৃহস্পতিবার বিকেল থেকে টানা ভারি বর্ষণে নাকাল সুনামগঞ্জবাসী। পৌর শহরের সব রাস্তাঘাট পানির নিচে। একতলা সব বাসা-বাড়ি-দোকান তলিয়ে গেছে। বিকেল থেকে দুর্ঘটনা এড়াতে বিদ্যুৎ বন্ধ থাকায় অন্ধকার রাতে অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন নাগরিকরা।

সুনামগঞ্জ সদর, ছাতক, দোয়ারা, শান্তিগঞ্জসহ কয়েকটি উপজেলার মানুষের বাড়িঘর এখন পানিতে ভাসছে। শহরে ঘরে ঘরে আটকা পড়েছে মানুষ। উদ্ধারে প্রশাসনিক সহযোগিতা মিলছে না। সুনামগঞ্জের সঙ্গে সারা দেশের যান চলাচল বন্ধ রয়েছে।

উদ্ধারকর্মী সোহান বলেন, এই মুহূর্তে উদ্ধারের জন্য সেনাবাহিনী দরকার। প্রচুর নৌকাও দরকার। কারণ পানিতে অবরুদ্ধ বাসা থেকে বেরিয়ে নারী, শিশু ও বয়স্ক মানুষরা কষ্টে আছেন।

উদ্ধারকর্মী মো. আম্মার বলেন, আমরা স্থানীয়ভাবে নৌকা নিয়ে কিছু মানুষকে উদ্ধার করেছি। অনেক মানুষ আমাদেরকে নক করছেন। কিন্তু নৌকার অপ্রতুলতা ও অন্ধকার রাতের কারণে সম্ভব হচ্ছে না। তিনি বলেন, সুনামগঞ্জবাসী অতীতে কখনো এমন দুর্যোগের মুখে পড়েনি।

উদ্ধারকর্মী হাসান আরিফ বলেন, শহরের ঘরে ঘরে মানুষ আটকা পড়ছে। উদ্ধারের জন্য আহ্বান জানাচ্ছে। কিন্তু সাড়া মিলছে না। দ্রুত সেনাবাহিনী নামানো দরকার।

পৌর মেয়র নাদেন বখত বলেন, শহর ডুবে গেছে। মানুষ বাড়িঘরে আটকা পড়েছে। আমরা সাধ্যমতো তাদের উদ্ধারের চেষ্টা করছি। এই মুহূর্তে প্রচুর নৌকা প্রয়োজন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর
error: Content is protected !!