• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১৫ মার্চ, ২০২২

হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি॥

শিক্ষার মানোন্নয়নে হাজীগঞ্জ পৌরসভাধীন হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় বিদ্যালয়ের হলরুমে ধারাবাহিকভাবে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশের অংশ হিসাবে এসএসসি বিজ্ঞান শাখার শিার্থীদের এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

অভিভাবক সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু ।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার মানোন্নয়নে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরাও দায়িত্ব পালন করতে হবে। পরীক্ষার রেজাল্ট অনুযায়ী শিক্ষার্থীদের ক্যাটাগরিতে বিভক্ত করে আলাদা পাঠদানের ব্যবস্থা করা হবে। শতভাগ পাশের ব্যবস্থা নিতে হবে। যে শিক্ষক যে বিষয়ের সাথে সম্পৃক্ত তাকে সে বিষয়ে ফলপ্রসু পাঠদান করতে হবে। করোনার ক্ষতি পুসিয়ে নিতে পদার্থ বিজ্ঞান, রসায়ন বিজ্ঞান এবং উচ্চতর গণিতের মত বিষয়গুলোতে অতিরিক্ত কাস নিতে হবে, যাতে শিক্ষার্থীরা ভালো ভাবে প্রস্তুতি নিতে পারে।

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন অভিভাবকদের মতামত ও প্রস্তাবনাগুলো পর্যালোচনা করেন। সমাবেশে আরো বক্তব্য রাখেন, শিক্ষানুরাগী সদস্য ও হাজীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক জাকির হোসেন সোহেল। তিনি শিক্ষার মানোন্নয়নে অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের সদস্যদের সমন্বিত প্রচেষ্টার গুরুত্ব তুলে ধরেন।

সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ আকবার হোসেনের উপস্থাপনায় এসময় বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য মোহাম্মদ ওমর ফারুক, বিল্লাল হোসেন, মোস্তাফিজুর রহমান, মহিবুল ইসলাম ও রাবেয়া আক্তার। অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন মো. মিজানুরন রহমান তুহিন, অভিভাবকদের পক্ষে হাজীগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রভাষক আবু বকর সিদ্দিক ।

উল্লেখ্য, শিক্ষার মানোন্নয়নে ধারাবাহিকভাবে প্রতিদিন একটি নির্দিষ্ট শ্রেণির অভিভাবক সমাবেশের আয়োজন করে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!