• ঢাকা
  • সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ১১ জানুয়ারি, ২০২২

মুক্তিপণের ১৬ লাখ টাকাসহ অপহরণকারী বিপ্লব গ্রেফতার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কুমিল্লায় র‌্যাবের অভিযানে মুক্তিপণের সাড়ে ১৬ লাখ টাকাসহ অপহরণকারী চক্রের হোতা সোহরাব হোসেন বিপ্লবকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার রাতে শহরতলীর শাসনগাছা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে চাঁদপুরের হাজীগঞ্জ থেকে অপহৃত কাজী ওমর শরীফ সোহেলকে উদ্ধার করা হয়।

মঙ্গলবার বিকালে র‌্যাব-১১ এর অধিনায়ক মেজর সাকিব হোসেন সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নগরীর মধ্যম আশরাফপুর এলাকার বাসিন্দা কাজী ওমর শরীফ সোহেল (৩২) নিখোঁজ হওয়ার বিষয়ে গত ৭ জানুয়ারি একটি লিখিত অভিযোগ করেন তার বাবা কাজী আব্দুর রকিব। সোমবার রাতে কুমিল্লা জেলার কোতোয়ালি থানার শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় অপহরণকারী মো. সোহরাব হোসেন বিপ্লবকে গ্রেফতার করা হয়। বিপ্লব চাঁদপুর হাজীগঞ্জ উপজেলার লাউকড়া গ্রামের শফিউল্লাহর ছেলে।

এ সময় গ্রেফতারকৃত বিপ্লবকে নিয়ে নগরীর রেইসকোর্স ধানমন্ডি রোড এলাকায় অভিযান চালিয়ে মুক্তিপণের ১৬ লাখ ৫০ হাজার টাকা ও চাঁদপুরের হাজীগঞ্জ থেকে ভিকটিম সোহেলকে উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, সোহেলের সঙ্গে বিপ্লবের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। এর সূত্র ধরে বিপ্লব ব্যবসা-বাণিজ্যের মাধ্যমে খুব সহজেই অধিকমাত্রায় অর্থনৈতিক সুবিধা পাওয়ার লোভ দেখান সোহেলকে। গত ৭ জানুয়ারি ব্যবসার কথা বলে বিপুল পরিমাণ টাকা নিয়ে সোহেলকে আসতে বলেন বিপ্লব। ভিকটিম সোহেল অতি সরল মনোভাবের হওয়ায় নগদ ১৭ লাখ টাকা নিয়ে বিপ্লবের ভাড়া বাসায় যান।

র‌্যাব আরও জানায়, ভিকটিমের বিপুল পরিমাণ টাকা দেখে তা আত্মসাৎ করার ফন্দি করতে থাকেন বিপ্লব। তাকে খাবারের সঙ্গে বিভিন্ন প্রকার ওষুধ সেবন করান। এতে শারীরিকভাবে দুর্বল হয়ে সোহেল ঘুমে অচেতন হয়ে পড়েন।

একপর্যায়ে ভিকটিমকে তার ভাড়া বাসা থেকে সরিয়ে চাঁদপুরের দিকে নিয়ে যান এবং তাকে অচেতন অবস্থায় চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানা এলাকায় ফেলে রেখে বাসায় চলে আসেন বিপ্লব।

বিপ্লবের বিরুদ্ধে কুমিল্লার কোতোয়ালি থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে র‌্যাব।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর