• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ৬ জানুয়ারি, ২০২২

মতলব উত্তরে শিক্ষার্থীদের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ ফাইজার ভ্যাকসিন (প্রথম ডোজ) প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার ছেঙ্গারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা গাজী শরিফুল হাসান।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল কাইয়ুম খান, একাডেমিক সুপার ভাইজার সাইফুল ইসলাম, ছেঙ্গারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহমেদ মুন্সী।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

চলতি কর্মসূচিতে মতলব উত্তর উপজেলার প্রায় ২৫ হাজার ৬৮১ জন শিক্ষার্থী (স্কুল, কলেজ ও মাদ্রাসা) কে কোভিড-১৯ ফাইজারের (১ম ডোজ) টিকা প্রদান কার্যক্রমের আওতায় আনা হয়েছে।

ইতিমধ্যে শিক্ষার্থীদেরকে অনুকূল পরিবেশে টিকা প্রদানের লক্ষ্যে ছেঙ্গারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে এসি রুম তৈরি করা হয়েছে । প্রত্যেক শিক্ষার্থীকে দুই কপি টিকা কার্ড সঙ্গে আনতে হবে।

প্রথম ডোজ টিকা গ্রহণের জন্য জন্মনিবন্ধন বাধ্যতামূলক নয়। দ্বিতীয় ডোজ গ্রহণের সময় অবশ্যই জন্মনিবন্ধন লাগবে।

শিক্ষাপ্রতিষ্ঠানে প্রেরণকৃত সময়সূচি অনুযায়ী নির্দিষ্ট সময়ে টিকা কেন্দ্রে উপস্থিত হয়ে শিক্ষার্থীকে টিকা গ্রহণ করতে হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!