• ঢাকা
  • সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ২ জানুয়ারি, ২০২২

মেধাবীদেরকে জ্ঞান-বিজ্ঞানে আরো বেশি দক্ষ হতে হবেঃ পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম বলেছেন, বিশ্বের সাথে প্রতিযোগিতা করে দেশকে আরো উন্নত সমৃদ্ধ করতে হলে তরুণ মেধাবীদেরকে জ্ঞান-বিজ্ঞানে আরো বেশি দক্ষ হতে হবে, প্রযুক্তিতে আরো বেশি সক্ষমতা অর্জন করতে হবে।

মঙ্গলগ্রহে যাওয়ার চিন্তা করছে মানুষ এখন, এই সময়ে প্রযুক্তিতে পিছিয়ে থাকলে এ দেশ উন্নত দেশে পরিণত হবে না। সেজন্য মেধাবীদের জন্য উন্নত প্রশিক্ষণ ও উচ্চতর শিক্ষার ব্যবস্থা করতে হবে, যাতে তারা নতুন ও সময়োপযোগী প্রযুক্তি নিয়ে আসতে সক্ষম হয়।

রবিবার দুপুরে মতলব উত্তর যুব উন্নয়ন ফোরাম আয়োজনে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক আলোচনা ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উপজেলা পরিষদ বটছায়ায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সরকার মোঃ আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- মতলব উত্তর যুব উন্নয়ন ফোরাম এর সভাপতি সাংবাদিক মো. ফারুক হোসেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ শাহজাহান কামাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মোহনপুর পর্যটন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী মিজানুর রহমান, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, বেগমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদা আক্তার লাভলী, উপজেলা যুবলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর