• ঢাকা
  • সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ২ জানুয়ারি, ২০২২

মতলব উত্তরে ৪৩ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম বলেছেন, বর্তমানে ইন্টারনেটের মাধ্যমে ছেলেমেয়েরা বিশ্বময় বিচরণ করছে। তাদের জ্ঞান ও প্রতিভাকে কাজে লাগিয়ে দেশের উন্নয়ন ঘটাতে হবে।

এ মেলার মাধ্যমে ছাত্র-ছাত্রী, নবীন ও খুদে বিজ্ঞানীদের মধ্যে বিজ্ঞানচর্চার প্রতি আগ্রহ বাড়বে। বিজ্ঞান ও প্রযুক্তিচর্চা এবং গবেষণামূলক কাজের বিকাশ ও বিস্তৃতি ঘটবে।

রবিবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ১দিন ব্যাপী ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিজ্ঞানচর্চার প্রতি উৎসাহ বাড়াতে আনন্দ-মুখর পরিবেশ ও বিপুল উৎসাহ-উদ্দীপনায় মধ্য দিয়ে ‘স্মার্টফোনের আসক্তি- পড়াশোনায় ক্ষয়ক্ষতি’এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ১দিন ব্যাপী ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।

উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে বিজ্ঞান মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ. কউয়ুম খান।

বিজ্ঞান মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী তাদের উদ্ভাবিত বিভিন্ন যন্ত্র প্রদর্শনের জন্য ৪৩টি স্টল খুলেছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর