• ঢাকা
  • রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৭ ডিসেম্বর, ২০২১

বিশ্বজুড়ে করোনায় শনাক্ত ২৮ কোটি ছাড়ালো

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ছবি: ইন্টারনেট

বিশ্বজুড়ে করোনায় একদিনের ব্যবধানে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ও মৃত্যুর সংখ্যা আরও কমেছে। নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ২১৫ জন, সেই সঙ্গে মৃত্যু হয়েছে ২ হাজার ৯৮৫ জন। বিশ্বজুড়ে মহামারি শুরুর পর থেকে এ রোগে প্রতিদিন আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স জানিয়েছে এ তথ্য। সোমবার (২৭ ডিসেম্বর) আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য মতে, বিশ্ব এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৮ কোটি ৩ লাখ ৩৩ হাজার ২৪৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৪ লাখ ১৬ হাজার ৩৭২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ কোটি ৩ লাখ ৬০ হাজার ৯৪৯ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত এক দিনে সর্বোচ্চ ৯৬ হাজার ৩৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। একই সময় মারা গেছেন ৫২ জন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৫ কোটি ৩২ লাখ ২২ হাজার ৪২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, করোনায় প্রাণ গেছে ৮ লাখ ৩৭ হাজার ৮৫৪ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে রাশিয়ায়। এ সময়ে ৯৬৮ জন মারা যান এবং করোনা শনাক্ত হয় ২৩ হাজার ৭২১ জনের। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৩ লাখ ৯২ হাজার ২০ জনের এবং মারা গেছেন ৩ লাখ ৪ হাজার ২১৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!