• ঢাকা
  • বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ৯ জুন, ২০২০

হাজীগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে জিটুপি ইলেকট্রনিক প্রক্রিয়ায় ভাতা প্রদান কার্যক্রম অব্যাহত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
হাজীগঞ্জ সভার মেয়র আ. স. ম. মাহবুব-উল আলম লিপন মঙ্গলবার সকালে পৌরসভাধীন ৫নং ওয়ার্ডে বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা ভোগীদের মাঝে ভাতার নগদ অর্থ বিতরণ ও অর্থ বিতরণের কার্যক্রম পরিদর্শন করেন।

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভায় পৌর মেয়র আ. স. ম. মাহবুব-উল আলম লিপনের নির্দেশে সামাজিক দূরত্ব বজায় রেখে ও মাস্ক বাধ্যতামূলক করে পৌরসভার ১২টি ওয়ার্ডে সাধারণ ভাতা ভোগীদের মাঝে জি টু পিতে (সরকার টু জনগণ) ইলেকট্রনিক প্রক্রিয়া বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা ভোগীদের ভাতা বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

গত ৩ জুন পৌরভবনের পৌর ডিজিটাল সেন্টারে পৌর মেয়র আ. স. ম. মাহবুব উল আলম লিপন পৌরভবনে এ ভাতা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

ইতোমধ্যে ৩জুন পৌরসভার ৭নং ওয়ার্ডে, ৪জুন পৌরভার ২নং ওয়ার্ডে ও ৭ জুন পৌরসভার ৩নং ওয়ার্ডে সাধারণ ভাতা ভোগীদের মাঝে জি টু পিতে (সরকার টু জনগণ) ইলেকট্রনিক প্রক্রিয়া বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা প্রদান করা হয়েছে।

৮ জুন ৪নং ওয়ার্ডের পাঞ্জেরী কিন্ডার গার্টেনে ৮৯জন বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলাকে ৩ হাজার টাকা করে এবং ১৬জন অস্বচ্ছল প্রতিবন্ধীর মাঝে সাড়ে ৪ হাজার টাকা প্রদান করা হয়। এসময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাহিদুল আজহার (আলম বেপারী) উপস্থিত ছিলেন।

৯ জুন মঙ্গলবার ৫নং ওয়ার্ডের স্বামী বিবেকানন্দ বিদ্যাপীঠে ৪৭জন বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলাকে ৩ হাজার টাকা করে এবং ১০জন অস্বচ্ছল প্রতিবন্ধীর মাঝে সাড়ে ৪ হাজার টাকা প্রদান করা হয়।

মঙ্গলবার পৌরসভাধীন ৫নং ওয়ার্ডের বয়স্কভাতা ভোগী অসুস্থ্য বৃদ্ধা বিপুলা বালা সাহার বাড়ীতে গিয়ে পৌর মেয়রের নির্দেশক্রমে পৌর কাউন্সিলর রিটন চন্দ্র সাহা বয়স্ক ভাতার নগদ অর্থ তুলে দেন।

পৌর মেয়র আ. স. ম. মাহবুব-উল আলম লিপন নিজে উপস্থিত থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে ভাতাভোগীদের মাঝে ভাতা বিতরণ কার্যক্রম তদারকী করেন।

এ সময় ৫নং ওয়ার্ডের ৯০ বছরের বৃদ্ধা বিপুলা বালা সাহার বাড়ীতে গিয়ে পৌর মেয়রের নির্দেশক্রমে তার হাতে বয়স্ক ভাতার নগদ অর্থ তুলে দেন কাউন্সিলর রিটন চন্দ্র সাহা, ব্যাংক এশিয়ার রিপেশানশীপ কর্মকর্তা মো. আল আমিন ও হাজীগঞ্জ পৌরসভার উদ্যোক্তা মো. ওমর ফারুক।

একই ওয়ার্ডে অস্বচ্ছল প্রতিবন্ধী  দিগন্ত নাহা’র বাড়ীতে গিয়ে তার হাতে প্রতিবন্ধী’র নগদ অর্থ প্রদান করা হয়।

হাজীগঞ্জ পৌরসভার উদ্যোক্তা মো. ওমর ফারুক জানান, আমাদের পৌরসভার মেয়র মহোদয় স্যার, জনগণের করোনা ভাইরাস প্রাদূর্ভাব ঠেকাতে এবং বয়স্ক ও অসুস্থ্যদের কথা চিন্তা করে স্ব-স্ব ওয়ার্ডে বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলা এবং অস্বচ্ছল প্রতিবন্ধীর মাঝে গিয়ে এ টাকা বিতরণের নির্দেশ প্রদান করেছেন তারই আলোকে আমরা বিভিন্ন ওয়ার্ডে গিয়ে এ টাকা বিতরণ করছি।

তিনি আরো বলেন, পৌর মেয়রের নির্দেশে অনেক বয়স্ক অসুস্থ্য ব্যক্তিদের বাড়ী বাড়ী গিয়ে টাকা পৌঁছে দিয়ে আসছি। যা মেয়র মহোদয়ের নির্দেশক্রমে পরিচালিত হচ্ছে।

প্রতি ওয়ার্ডে ভাতা প্রদান কার্যক্রমে উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়ার রিলেশানসিপ অফিসার মো. আল-আমিন ও হাজীগঞ্জ পৌরসভার উদ্যোক্তা মো. ওমর ফারুক।

১০ জুন (বুধবার) সকাল ৯.৩০টা থেকে পৌরসভার ৬নং ওয়ার্ডে পূর্ব মকিমাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলা এবং অস্বচ্ছল প্রতিবন্ধীর মাঝে ভাতা বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অর্থনীতি এর আরও খবর
error: Content is protected !!