• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ৫ জুন, ২০২০

কোভিড-১৯ মৃত্যুতে ইতালি-স্পেনকে ছাড়িয়ে গেলো যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ফাইল ছবি।

আন্তর্জাতিক ডেস্ক:

কোভিড-১৯ এর দাপটে ইউরোপে সবচেয়ে বেশি কোনঠাসা যুক্তরাজ্যের লোকজন। করোনাভাইরাসে এক সময়কার মৃত্যুপুরী হয়ে উঠা ইতালি ও স্পেন থেকেও ছাড়িয়ে গেছে দেশটির আক্রান্ত ও মৃতের সংখ্যা।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুসারে, শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ হাজার ৯৮৭ হাজার। আক্রান্ত ছাড়িয়েছে ২ লাখ ৮৩ হাজার।

ব্রিটিশ স্বাস্থ্যসেবা বিভাগ থেকে বৃহস্পতিবার রাতে জানা যাচ্ছে, ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন প্রায় ১৭৬ জন। এ সময় নতুন আক্রান্ত হয়েছেন ১৮০০ জন।

তবে দেশটির জাতীয় পরিসংখ্যান অফিসের মতে, ২২ মে পর্যন্ত করোনা সন্দেহে মৃত্যুসহ মোট ৪৮ হাজার মানুষ মারা গেছে। সেই হিসাবে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৫০ ছাড়িয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

করোনায় আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার বেলায় ২ টা পর্যন্ত যুক্তরাাজ্যে করোনায় মারা গেছেন ৩৯ হাজার ৯০৪ জন। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৬৫৭ জন।

জানুয়ারির শেষে যুক্তরাজ্যে প্রথম করোনা শনাক্ত হয়। মার্চের এসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। এ সময় মৃতের সংখ্যাও বাড়তে থাকে। মৃতের তালিকায় ইউরোপের প্রথম এবং বিশ্বজুড়ে দ্বিতীয় অবস্থানে আছে দেশটি। বুধবার গোটা ইউরোপের চেয়ে একদিনে বেশি মৃত্যু দেখা যায় যুক্তরাজ্যে।

অপরদিকে ইতালিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ১৩ জন, আর মারা গেছেন ৩৩ হাজার ৬৮৯ জন। আর স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৭১৩ জন। মারা গেছেন ২৭ হাজার ১১৩ জন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!