• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ৯ মে, ২০২০

পাকিস্তান বিমানবাহিনীতে প্রথম হিন্দু পাইলট নিয়োগ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তান বিমান বাহিনীতে নজির গড়লেন সিন্ধু প্রদেশের রাহুল দেব। সংখ্যালঘু সম্প্রদায়ের রাহুলই প্রথম ব্যাক্তি যিনি পাকিস্তান বিমানবাহিনীতে পাইলট হিসেবে নিয়োগ পেলেন।

রাহুলের আগে প্রথম মহিলা ফাইটার পাইলট হিসাবে সে দেশের বিমানবাহিনীতে যোগ দিয়ে নজির গড়েছিলেন কায়নাত। এই নামগুলিই এখন পাকিস্তানের সংবাদমাধ্যমে শিরোনামে। খবর দ্যা ট্রিবিউনের।

রাহুলের এই কৃতিত্বে স্বাভাবিক ভাবেই তার সম্প্রদায় গর্বিত। পাকিন্তান বিমানবাহনী এক টুইট বার্তায় জানিয়েছে, জেনারেল ডিউটি পাইলট অফিসার হিসাবে রাহুলকে নিয়োগ দেয়া হয়েছে। করোনা-সংক্রমণের আবহে যখন গোটা দুনিয়ার পাশাপাশি পাকিস্তানেও হতাশার ছবি, সে সময় এই খবরে উচ্ছ্বসিত পাকিস্তান বিমানবাহিনী।

সিন্ধু প্রদেশের থারপারকর জেলার বাসিন্দা রাহুলকে নিয়ে তাদের টুইট, কোভিড-১৯ এর এই দমবন্ধ করা পরিস্থিতিতে শুভ সংবাদ! থার রকড এগেইন! অভিনন্দন রাহুল দেব। পাকিস্তান বিমানবাহিনীর জিডি পাইলট হিসাবে নির্বচিত হয়েছেন থারপরকরের প্রত্যন্ত গ্রামের এই বাসিন্দা।

রাহুলের এই নজির নিয়ে উচ্ছ্বসিত রেডিও পাকিস্তানও। বুধবার একটি অনুষ্ঠানে রেডিও পাকিস্তান জানিয়েছে, পাকিস্তানের ইতিহাসে এই প্রথম হিন্দু সম্প্রদায়ের কোনও সদস্য বিমানবাহিনীর পাইলট হিসেবে যোগদান করে নজির গড়লেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!