• ঢাকা
  • মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ২৮ এপ্রিল, ২০২০

আকাশেই ইসরাইলের বিমান হামলা রুখে দিলো সিরিয়া

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
বিমান হামলার-ফাইল ছবি।

আন্তর্জাতিক ডেস্ক:

করোনা ভাইরাস লড়াইয়ের মধ্যেই সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরাইল। তবে দেশটির প্রতিরক্ষা ব্যবস্থা শক্তহাতে ইসরায়েলের আক্রমণ মোকাবেলা করেছে। ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই আকশে নিষ্ক্রিয় করে দিয়েছে তারা। সিরিয়ার সরকারের বার্তা সংস্থা সানা এই তথ্য জানিয়েছে।

সানা জানিয়েছে, কয়েকটি ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই ধ্বংস করে দেওয়া হয়। আজ সোমবার সকালে এই হামলা চালানো হয়। আক্রমণটি করা হয়েছিল প্রতিবেশী লেবাননের আকাশসীমা থেকে। লেবাননের আকাশসীমা ব্যবহার করে ইসরায়েল এই হামলা চালিয়েছে।

সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে দেশটিতে অনেক বার হামলা চালিয়েছে ইসরায়েল। ইরান ও হিজবুল্লাহদের সমর্থন করে এমন অঞ্চলে ব্যাপক হামলা চালিয়েছে দেশটি। ২০ এপ্রিল পামিরা মরুভূমির কয়েকটি লক্ষ্যবস্তুতে বোমা ফেলা হয়েছিল ইসরালের পক্ষ থেকে। তখন তিন জন সিরিয়ান যোদ্ধা এবং তিন জন বিদেশি যোদ্ধা নিহত হন। সিরিয়ান হিউমান রাইটস অবসেরভেটরি গ্রুপ এই তথ্য জানায়।

সিরিয়ায় ইসরায়েল বিমান হামলা চালালেও স্বীকার করেছে খুব সময়েই। দেশটির পক্ষ থেকে বলা হয়, সিরিয়ার ভেতরে ইরানের শক্তী কার্যকর হতে দেবে না। তাই তারা হামলা চালায়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!