• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ২২ এপ্রিল, ২০২০

ভারতের গুহায় মিলল দুই নারীসহ ৬ বিদেশি পর্যটক!

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ভারতের গুহা থেকে উদ্ধারকৃত নারী ও পুরষ।

আন্তর্জাতিক ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বিশ্বের দেশে দেশে চলছে লকডাউন। করোনার প্রকোপ থেকে বাঁচতে লোকজনকে জনসমাগম এড়িয়ে চলতে এবং বাড়িতেই অবস্থানের পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। এমন পরিস্থিতিতে অনেকেই বাড়িতে সেলফ আইসোলেশনে আছেন।

কিন্তু ভারতে থাকা ৬ পর্যটক যেভাবে আইসোলেশনে ছিলেন সেভাবে আর কেউ হয়তো থাকছে না! প্রায় এক মাস ধরে একটি গুহায় সেলফ আইসোলেশনে ছিলেন ওই পর্যটকরা।

জানা গেছে ওই ৬ পর্যটক উত্তরাখন্ডের ঋষিকেশ শহরের কাছে অবস্থিত একটি গুহায় প্রায় এক মাস ধরে অবস্থান করছিলেন। রোববার ওই গুহা থেকে তাদের উদ্ধার করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। পর্যটকদের ওই দলটিতে চারজন পুরুষ এবং দুইজন নারী রয়েছেন। তারা ফ্রান্স, তুরস্ক, ইউক্রেন, যুক্তরাষ্ট্র এবং নেপালের নাগরিক।

গুহাতেই গত কয়েক দিন তারা আশ্রয় নিয়েছিলেন। কারণ, হাতে টাকাপয়সা আর অবশিষ্ট ছিল না। স্থানীয় বাসিন্দারা পুলিশের কাছে এই বিদেশিদের খবর জানিয়েছিলেন। অভিযানকারী দলের নেতৃত্বে থাকা রাজেন্দ্র সিং কাটাইথ জানিয়েছেন, বিদেশিরা তাদের সঙ্গে থাকা সব জিনিসপত্র নিয়েই গুহাবাসী হয়ে থাকছিলেন। কাঠ জ্বালিয়ে নিজেদের খাবার তৈরি করছিলেন। খাবার পানির জোগান আসছিল গঙ্গা থেকেই। এভাবেই কয়েকটা দিন বেশ কেটেছে তাদের।

সূত্র- সংবাদ প্রতিদিন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!