• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৩ আগস্ট, ২০১৯

শাহরাস্তিতে স্কুল ছাত্রী বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় তুলে নেয়ার অভিযোগ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

শাহরাস্তি প্রতিনিধি॥
শাহরাস্তি উপজেলার হোসেনপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির এক শিক্ষার্থীকে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় জোর পূর্বক তুলে নিয়ে মারধর করার অভিযোগে ৪ বখাটের বিরুদ্ধে। বৃহস্পতিবার বিকেলে স্কুল ছুটির পর মেয়েটি বাড়ি যাবার পথে ৪ বখাটে ওই স্কুল ছাত্রীকে জোরপূর্বক সিএনজিতে করে তুলে নেয়।
এ বিষয়ে মেয়েটির পরিবার বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করলে তিনি শাহরাস্তি থানাকে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের নির্দেশ দেন।
জানা যায়, হোসেনপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থীকে গত ৫/৬ মাস পূর্বে হোসেনপুর গ্রামের জসিম উদ্দিনের ছেলে মোঃ খোকন (২৪) স্থানীয় ইউপি সদস্য আবুকে দিয়ে বিয়ের প্রস্তাব দেয়। এতে মেয়েটির পরিবার মেয়ের উপযুক্ত বয়স না হওয়ার কারণ দেখিয়ে প্রস্তাবটি গ্রহণ করেনি। এতে খোকন ক্ষিপ্ত হয়ে তার সাঙ্গপাঙ্গ নিয়ে বৃহস্পতিবার স্কুল ছুটির পর মেয়েটি বাড়ি যাবার সময় খোকন তার গতিরোধ করে বিয়ে করতে রাজি করাতে চাপ প্রয়োগ করে। মেয়েটি বিয়েতে রাজি না হওয়ায় খোকন ও তার সঙ্গীরা তাকে মারধর করে সিএনজিতে করে তাদের বাড়িতে নিয়ে যায়। ছাত্রীর এক সহপাঠী এ ঘটনাটি দেখে ছাত্রীর পরিবারকে সংবাদ দেয়। সংবাদ পেয়ে ওই ছাত্রীর মা ও পরিবারের অন্য সদস্যরা ঘটনাস্থলে এসে মেয়েটিকে উদ্ধার করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যায়। নির্বাহী কর্মকর্তা প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্যে থানাকে অবহিত করেন।
ছাত্রীর মা মামলার অভিযোগকারী জান্নাত বেগম জানান, ছেলেটি বখাটে। সে আমার মেয়েকে বিয়ের প্রস্তাব দেয়। আমার বড় মেয়ের এখনো বিয়ে হয়নি, সে লেখাপড়া করছে। ছেলেটি প্রায়ই আমার মেয়েকে উত্ত্যক্ত করে আসছে। অভিযোগ দায়েরের পর পুলিশ আসামীদের আটক করতে অভিযানে নামে। মামলার আসামীরা হলো : জসীম উদ্দিনের ছেলে মোঃ খোকন (২৪), শহিদ পাটোয়ারীর ছেলে মোঃ রনি (৩০) ও নজরুল ইসলাম, মোঃ বাবুল হোসেনের ছেলে মোঃ শিমুল (১৯)।

এ বিষয়ে শাহরাস্তি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহআলম বলেন, উপজেলা নির্বাহী অফিসার আমাদের নিকট অভিযোগটি প্রেরণ করেছে। তা মামলা হিসেবে নিয়ে আসামীদের ধরার জন্য অভিযান চলছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!