• ঢাকা
  • শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২৩

চাঁদপুরে আহলে সুন্নাত ওয়াল জামা’আতের জশনে জলুছে ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) আনন্দ মিছিল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

প্রিয় নবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর জন্ম দিন ১২ রবিউল আউয়াল উপলক্ষে বুধবার ২৭ সেপ্টেম্বর চাঁদপুরে আহলে সুন্নাত ওয়াল জামা’আত ও ঈদ -এ-মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কমিটির আয়োজনে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।

সারা বিশ্বের মুসলমানদের কাছে ঈদে মিলাদুন্নবী (সা.) একটি বিশেষ মর্যাদার দিন। এ উপলক্ষে আজ চাঁদপুরে বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে জশনে জুলুস অংশ নেন।

প্রিয় নবীর আগমনী বার্তা নিয়ে বিভিন্ন স্লোগানে মুখরিত ছিল চাঁদপুর শহর। কেন্দ্রীয় শহীদ মিনার থেকে আনন্দ মিছিল শুরু হয় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ মিনারে এসে মিলাদ ও দোয়া মোনাজাতের মাধ্যমে সমাপ্তি হয়।

চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জমায়েতে বক্তারা বলেন, আহলে সুন্নাত ওয়াল জামা’আত কোরআন-হাদিসের বাহিরে কোন কথা বলে না। আমাদের নবী আমাদের জন্য রহমত। আল্লাহর নিদের্শ পালন করা আমাদের জন্য ফরজ। এ জন্য আল্লাহর রহমত নবীকে পেয়ে আমরা খুশি উদযাপন করি। আমাদের দেশে বিভিন্ন ব্যাক্তি প্রতিষ্ঠানের জন্মদিন পালন করা হয়। যারা নবীর জন্মদিন পালনে বিবুদ্ধে করে তারা ইসলামের বেইমান। জসনে জুলুশে মানে আনন্দযাত্রা। রাসুলে পাকের শুভাগমন উপলক্ষে করে আল্লাহর নির্দেশে খুশি উদযাপন করি। সকল ইবাদতের শ্রেষ্ঠ ইবাদত নবীর আগমনে খুশি উদযাপন করা।’ বক্তারা আরো বলেন, ‘পৃথিবীতে অন্য কোন ধর্মের প্রতিষ্ঠাতা মানবতার শিক্ষা দেননি। আমাদের নবীজী মানবতার শিক্ষা দিয়েছেন। যারা অন্য ধর্মের মানুষের উপর আঘাত করবে তাদের কেয়ামতের দিন নবীজি সুপারিস করবেন না। সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে বসবাস করবে, তাদের ধর্মী তারা পালন করবে। অন্য কোন ধর্মের মানুষের হৃদয়ে আঘত করার অধিকার ইসলাম কাউকে দেয়নাই।

সমাবেশে বক্তব্য রাখেন গাউছিয়া বোরহানিয়া দরবার শরীফের পীর সাহেব আল্লামা হাফেজ মোঃ রফিকুল ইসলাম, সাদ্রা দরবার শরীফের পীর সাহেব অধ্যক্ষ মোঃ জাকারিয়া চৌধুরী আল মাদানী, চাঁদপুর আহলে সুন্নাত ওয়াল জামা’আতের সহ-সভাপতি অধ্যক্ষ আনম মহিবুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওঃ আবু জাফর মোহাম্মদ মাইনুদ্দিন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ হুমায়ুন কবির, বাগাদী দরবার শরীফের পীরজাদা আল্লামা মাহফুজ উল্লাহ ইউসুফী, শাহ্ মাহমুদ বাগদাদী (রহঃ) এর মাজার শরীফের প্রতিনিধি মাওঃ খন্দকার মোঃ সাইফুল ইসলাম বাগদাদী, সংগঠনের সদর উপজেলা সভাপতি মাওঃ মোঃ মিজানুর রহমান চাঁদপুরী, নিজ গাছতলা দরবার শরীফের পীর সাহেব হাফেজ খাজা ফরিদ আহমদ প্রমুখ।

জেলা ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন পরিষদের আহ্বায়ক ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহর সভাপতিত্বে ও জেলা ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহিমের সঞ্চালনায় মিলাদ-কিয়াম পরিচালনা করেন মাওঃ মোঃ হাসানুজ্জামান ও হাফেজ জাকির হোসেন।

উপস্থিত ছিলেন, জেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আতের সভাপতি অধ্যক্ষ মোঃ জসিম উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর সদর উপজেলা ইসলামী ফ্রন্টের সভাপতি মাওঃ আব্দুল হান্নান নিজামী ও সাধারণ সম্পাদক মাওঃ নোমান আহমদ, জেলা ইসলামী যুব সেনার সভাপতি অধ্যাপক ফজলুল রশিদ সোহেল ও সাধারণ সম্পাদক মোঃ নবাব খানসহ বিভিন্ন মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষকসহ সুন্নী জনতা ও চাঁদপুর শহরবাসী।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!