• ঢাকা
  • শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২৩

বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল-সুজিত রায় নন্দী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৭তম শুভ জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা, দোয়া, অসহায় দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ২৭ সেপ্টেম্বর বিকাল ৪টায় জেলা আওয়ামীলীগের কার্যালয়ে এ আলোচনা সভা, দোয়া, অসহায় দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মবার্ষিকীতে সকলকে ৭৭ টি লাল গোলাপের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু হচ্ছেন ধন্য পিতা, শেখ হাসিনা হচ্ছেন ধন্য কন্যা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নেতৃত্বে দ্রুত গতিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এগিয়ে যাচ্ছে। তাই শেখ হাসিনার জন্য বাংলাদেশ ধন্য। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান। এর পরবর্তী ধাপ হচ্ছে স্মার্ট বাংলাদেশ গড়া। বিশ্ববাসীর কাছে বাংলাদেশ বর্তমানে উন্নয়নের রোল মডেল, সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা হচ্ছে মাদার অফ হিউম্যানিটি, লিডার অফ হিউম্যানিটি, মানবতার মা, মানবতার নেতা, বিশ্ববাসীর কাছে তিনি হচ্ছেন সখ্যতার প্রতীক, শান্তির প্রতীক। তাই শেখ হাসিনার জন্য আমরা গর্বিত।

তিনি আরো বলেন, কয়েকদিন আগে ভারতে জি২০ সম্মেলন হয়েছে। বাংলাদেশ কিন্তু জি২০ গ্রুপের সদস্য নয়, থাকা সত্ত্বেও শেখ হাসিনার দক্ষতা এবং অন্যতম বিশ্ব বরেণ্য নেতা হিসেবে সেখানে আমন্ত্রন জানানো হয়েছে। এর চেয়ে গর্বের বিষয় আর কিছুই থাকতে পারে না। জাতিসংঘের ঐতিহাসিক ভাষণে তিনি দৃঢ়তার সঙ্গে বলেছেন, সংবিধানের আলোকে বাংলাদেশের নির্বাচন হচ্ছে, আইনের শাসন প্রতিষ্ঠিত হচ্ছে, মানবাধিকার সংরক্ষিত হচ্ছে, সেখানে দৃঢ়তার সাথে উন্নয়ন অগ্রগতির কথা তুলে ধরেছেন। বাংলাদেশের ৮ লক্ষ ৪০ হাজার জনগণকে আচরণ প্রকল্পের মাধ্যমে ঘর এবং জায়গা দেওয়া হয়েছে।

চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটোয়ারী।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!