• ঢাকা
  • শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২৩

বিশ্ব পর্যটন দিবস ও আন্তর্জাতিক তথ্য দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

মুহাম্মদ বাদশা ভূঁইয়া:

ডিজিটাল বাংলাদেশে তথ্য প্রযুক্তির সহজলভ্যতায় তথ্য সমৃদ্ধ হয়েছে। তথ্যের ইতিবাচক ব্যবহারের পাশাপাশি অনেকে প্রযুক্তির অপব্যবহার করে নেতিবাচক তথ্য, গুজব, মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে। ফলে সমাজে দেখা দিচ্ছে বিশৃঙ্খলা। তাই তথ্যের এই মহামারি রোধে আমাদের সকলকে সচেতন হতে হবে।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পর্যটন দিবস ও আন্তর্জাতিক তথ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য রেলী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ২৭ সেপ্টেম্বর সকাল ১০ টায় চাঁদপুর বড়স্টেশন মোলহেড তিনদিন ব্যাপী পর্যটন দিবস ও আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে পর্যটকদের তথ্য জানানোর জন্যই জেলা প্রশাসক এর এই আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান তিনি বলেন, বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনার একটি দেশ। দেশে পর্যটকের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সরকার পর্যটনখাতে দক্ষ জনশক্তি বৃদ্ধি এবং আকর্ষণীয় পর্যটন স্থানসমূহে আগত দেশি-বিদেশি পর্যটকদের জন্য পর্যাপ্ত সুযোগ সুবিধা নিশ্চিত করতে খুবই আন্তরিক।

জাতীয় অর্থনীতিতে পর্যটনের অবদান বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দেশের বিভিন্ন পর্যটন আকর্ষণীয় এলাকায় দেশী-বিদেশী পর্যটকদের জন্য সুযোগ-সুবিধা সৃষ্টি করা হচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) বশির আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চাঁদপুর পুলিশ সুপার বিপিএম,পিপিএম মোহাম্মদ সাইফুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি নাছির আহমেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম পাটোয়ারী দুলাল, পুরান বাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, সচেতন নাগরিক কমিটির চাঁদপুর (সনাক) সভাপতি ডা. পীযূষ কান্তি বড়ুয়া, স্বাধীনতার নারী পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. বদরুন নাহার চৌধুরী প্রমুখ।

সভায় ট্যুর অপারেটর, আবাসিক হোটেল ও রেস্তোরা মালিক, এনজিও প্রতিনিধি, ট্যুরিস্ট পুলিশের সদস্য, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। চাঁদপুর জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান শেষে দিবসটি উপলক্ষে পর্যটন দিবস নারীর দুধ তাদের বিভিন্ন ইনস্টল প্রদর্শন করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!