• ঢাকা
  • রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৩

চাঁদপুরে ৩০০ অসহায় লোকের খাবার আয়োজন শুরু করল আয়াত ফাউন্ডেশন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

এ যেন গরীব, অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধী মানুষের জন্য এক বেলা ভালো খাবারের আর্শিবাদ হয়ে এসেছে আয়াত ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। চাঁদপুর শহরে এই প্রথম একসঙ্গে ৩০০ লোকের খাবারের আয়োজন করেছে সংগঠনটি।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জুমার নামাজের পর এমনই এক ব্যতিক্রমী আয়োজন চোখ পড়লো শহরের স্বর্ণখোলা রোডে। নামাজ শেষ হতেই স্বর্ণখোলা জামে মসজিদ সংলগ্ন ভাই-বোন ভিলা নামে বাড়ীর গেট দিয়ে একে একে গরীব, অসহায় দুঃস্থ, প্রতিবন্ধীরা দুপুরের খাবারের খেতে সারিবদ্ধভাবে বসে পড়লেন প্লাস্টিকের সাজানো চেয়ারে। একে একে সকলের মাঝে ভাত এবং গরুর মাংস প্লেটে বিতরণ করা হলো।

স্থানীয়রা জানালেন, আয়াত ফাউন্ডেশন নামের একটি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগেই ৩০০ গরীব, অসহায়, দুঃখীদের জন্য এমন খাবারের আয়োজন করা হয়েছে। আজই বাদ জুমা স্বর্ণখোলা রোড ভাই-বোন ভিলা নামে বাড়ীতে গরীবদের মাঝে দুপুরের খাবার বিতরণ করে প্রথম দিনের খাবারের আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

আয়াতের নানা হযরত আলী মাল জানান, তার মেয়ের ঘরের নাতি আয়াত উল্ল্যাহর নামে এই সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়েছে। তারা স্বপরিবারে সংযুক্ত আরব আমিরাতে থাকেন। মূলত তার নাতির নামেই আয়াত ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করা হয়। চাঁদপুরে সংগঠনটি পরিচালনার দায়িত্বে রয়েছেন মো. মহিউদ্দিন পাঠান ও আয়াতর নানা হযরত আলী মাল।

তারা বলেন, সমাজে যাদের সামর্থ আছে, তারা হয়তো প্রতিদিন কিংবা কয়েকদিন পরপরই ভালো খাবার খেতে পারেন। যাদের সামর্থ নেই, গরীব, অসহায় তারাতো ঠিক মতো এক বেলা ভালো খাবার খেতে পারেনা। তাই সেসব গরীব দুঃখীদের জন্যই এখন থেকে প্রতি শুক্রবার দুপুরের খাবারের উদ্যোগ নেয়া হয়েছে। আজকে ৩০০ লোকের খাবারের আয়োজন দিয়ে শুরু হল। আমরা প্রতি মাসে ৪ বার কখনো গরুর মাংস, মাছ এবং মুরগী দিয়ে খাবারের আয়োজন করব ইনশাআল্লাহ।

আয়াতের নানা হযরত আলী মাল বলেন, আমার নাতি সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে থাকে। তার নামে প্রতিষ্ঠিত আয়াত ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি শুক্রবার এমন আয়োজন করা হবে। এর জন্য আর্থিক ছাড়া এলাকাবাসী সার্বিক সহযোগিতা প্রয়োজন। যাতে করে এই আয়োজনটি চালু রাখতে পারি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!