• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১ সেপ্টেম্বর, ২০২৩

সরকার স-সম্মানে পদত্যাগ না করলে, বাধ্য করা হবে : মাও. গাজী আতাউর রহমান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।
হাজীগঞ্জে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর তৃণমূল প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অথর্ব প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক (পিআর) পদ্ধতির প্রবর্তন, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু-নিরপে জাতীয় নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ হাজীগঞ্জ উপজেলা শাখার আয়োজনে এ প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকালে হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ বালুর মাঠে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। তিনি তাঁর বক্তব্যে বলেন, দলীয় সরকারের অধীনে ভালো নির্বাচন হতে পারে না। এটা প্রমানিত হয়েছে। স্বাধীনতার পরবর্তী সময়ে দলীয় কোন সরকারের অধীনে ভালো নির্বাচন হয়নি। এ জন্য জাতীয় সরকার গঠণ করতে হবে। সেই সরকারের অধীনে সুষ্ঠ ও নিরপে নির্বাচন অনুষ্ঠিত হবে। কারণ, এখানে সব দলের প্রতিনিধিত্ব থাকবে এবং সবার কথা বলার সুযোগ থাকবে।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন মতাসীনদের অধীনে হবে না, হতে দেয়া যাবে না। সরকার স-সম্মানে পদত্যাগ না করলে, বাধ্য করা হবে। কারণ, তারা মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে। দিনের ভোট রাতে করে অবৈধভাবে মতা দখল করেছে। আর আমাদের রাষ্ট্রটা অবৈধ দখল হয়ে গেছে। তা দখল মুক্ত করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এজন্য আমাদের চরমোনাইর পীর সাহেব বলেছেন, গণতান্ত্রিক সকল আন্দোলনের সাথে ইসলামী আন্দোলন আছে এবং থাকবে। কারণ, আগে দেশ উদ্ধার করতে হবে।

মাওলানা গাজী আতাউর রহমান আরো বলেন, গোটা জাতী আজ গণ-অভ্যুত্থানের পথে। নতুন করে সঙ্কট তৈরি হোক, এটি আমরা চাইনা। সাংবিধানিক সঙ্কট তৈরি করেছে আওয়ামী লীগ, সংবিধান সংশোধন করে জাতিকে সঙ্কটমুক্তের দায়িত্বও তাদেরকেই নিতে হবে। সেই সাথে অনিবার্য সংঘাত এড়াতে সরকারকে দ্রুত পদত্যাগের ঘোষণা দিতে হবে। এ সময় তিনি গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে কল্যাণের রাজনীতি, আদর্শ সমাজপ্রতিষ্ঠার রাজনীতি প্রতিষ্ঠার লে ইসলামী আন্দোলনের ছায়াতলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বক্তব্য শেষে তিনি দেশ ও জাতীর সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করেন। সম্মেলনের প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক সম্পাদক আল্লামা মকবুল হোসাইন, বিশেষ অতিথি ছিলেন জেলা সিনিয়র সহ-সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মদ মাকসুদুর রহমান, সেক্রেটারি কেএম ইয়াসিন রাশেদসানী, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা হেলাল আহমাদ, প্রশিণ সম্পাদক মাওলানা মুহাম্মদ নুরুদ্দিন খান।

ইসলামী আন্দোলন বাংলাদেশ, উপজেলা শাখার সভাপতি প্রিন্সিপাল এম এ মতিন মজুমদারের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক হাফেজ মো. শাহাদাত হোসেন প্রধানীয়া ও উপজেলা যুব আন্দোলনের সভাপতি হাফেজ নুরে আলম সিদ্দিকীর যৌথ উপস্থাপনায় পরিচালনায় স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য দেন, ইসলামী আন্দোলনের উপজেলা সহ-সভাপতি মাওলানা মাহতাব উদ্দিন চৌধুরী, এসিস্টেন্ট সেক্রেটারী মুহাম্মাদ নেছার উদ্দিন, প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক মো. কামাল গাজী, শিা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাফেজ মোঃ শরিফুল ইসলাম।

এছাড়া বক্তব্য দেন, ইসলামী আন্দোলনের পৌর সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম, ইসলামী শ্রমিক আন্দোলনের উপজেলা সভাপতি মোহাম্মদ আক্তার হোসেন নিপু ও ইসলামী ছাত্র আন্দোলনের উপজেলা সভাপতি হাফেজ আক্তার হোসেন আকন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

ইউনিয়ন নেতৃবৃন্দের মধ্যে রাজারগাঁ ইউনিয়নের সভাপতি ক্বারী আবুল হাশেম, বাকিলা ইউনিয়নের সভাপতি মাওলানা মাহবুবুর রহমান, কালচোঁ দণি ইউনিয়নের সভাপতি মাওলানা শাহাদাত হোসেন, সদর ইউনিয়নের সভাপতি অব. কর্ণেল মোহাম্মদ আলী পাটওয়ারী, বড়কুল পূর্ব  ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. তানজিল, গন্ধর্ব্যপুর দণি ইউনিয়নের সাধারণ সম্পাদক মাওলানা শাহিদুল ইসলাম, দ্বাদশ ইউনিয়নের সভাপতি মাওলানা কুতুবউদ্দিন প্রমুখ।

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলনের জেলা সদস্য মাওলানা যোবায়ের আহমাদ, উপজেলার সাবেক সভাপতি আলহাজ্ব মোরশেদ আলম, ইসলামী ছাত্র আন্দোলনের জেলা সাধারণ সম্পাদক মুহাম্মাদ রাকিব হোসেন প্রমুখ।

এসময় ইসলামী আন্দোলনের উপজেলা জয়েন্ট সেক্রেটারি মাওলানা ইসমাইল, সাংগঠনিক সম্পাদক মাও. মাহবুব হোসেন, দপ্তর সম্পাদক মাও. কাউসার, অর্থ ও প্রকাশনা সম্পাদক শাহিদুল ইসলাম মানিক, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক মুহাম্মদ জসিম উদ্দিন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক এমদাদুল হক সুমন মোল্লা, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক হোসেন ভূঁইয়া, মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক মুহাম্মাদ হেলাল হোসেন সাদ্দাম, সহ-প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক মাও. ফয়েজ উল্লাহ, সহ অর্থ ও প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ মাহবুবুর রহমানসহ উপজেলা, পৌর ও ইউনিয়নের ইসলামী আন্দোলন, যুব আন্দোলন, শ্রমিক আন্দোলন ও ছাত্র আন্দোলনের প্রতিনিধিগণ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!