• ঢাকা
  • শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ২২ আগস্ট, ২০২৩

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে হাজীগঞ্জ উপজেলা যুবলীগের দোয়া মাহফিল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
 হাজীগঞ্জ উপজেলা যুবলীগের আয়োজনে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের মাগফেরাত ও অসুস্থদের সুস্থতায় কামনায় হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ইতিহাসে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহতদের মাগফেরাত ও অসুস্থদের আরোগ্য কামনায় হাজীগঞ্জে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা যুবলীগের আয়োজনে সোমবার (২১ আগস্ট) বাদ আছর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল ও সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেলের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে পেশ ইমাম ও খতিব মুফতি মো. আব্দুর রউফ। এর আগে পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত, মিলাদ ও মাহফিল পরিচালনা করেন, সহকারী ইমাম ও মুয়াজ্জিন হাফেজ মো. শাহ এমরান।

দোয়া ও মোনাজাতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের মাগফেরাত ও অসুস্থদের আরোগ্য এবং ১৫ আগস্ট জাতির পিতা শেখ মুজিবুর রহমানসহ শাহাদাৎবরণকারী সকল শহীদের মাগফেরাত কামনা করা হয়।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও হাজীগঞ্জ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো. সেলিম, উপজেলা যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দসহ সদর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের (পূর্ব) সাধারণ সম্পাদক ইউসুফ প্রধানীয়া সুমন, রাজারগাঁও ইউনিয়ন যুবলীগের আহবায়ক একেএম ফয়েজ বাবু, বাকিলা ইউনিয়ন যুবলীগের আহবায়ক ইব্রাহিম খান রনি, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন যুবলীগের আহবায়ক শ্যামল চন্দ্র শীল, যুগ্ম আহবায়ক আশ্রাফ মজমুদার উপস্থিত ছিলেন।

এছাড়া সদর ইউনিয়ন যুবলীগের পুর্ব সভাপতি ওমর ফারুক, পশ্চিম সভাপতি মনির হোসেন, সাধারণ শাহিন হোসেন, হাটিলা পূর্ব ইউনিয়ন যুবলীগের আহবায়ক এএসএম রাছেল মজুমদার, সাধারন সম্পাদক শাখাওয়াত হোসেন, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন যুবলীগের সভাপতি মুনছুর আহমেদ বিপ্লব, সাধারণ হাবিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন, সদস্য শফিকুল ইসলাম, হাটিলা পশ্চিম ইউনিয়ন যুবলীগের আমিনুল হক বাবলু, দ্বাদশগ্রাম ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক জিকে শামীমসহ সকল ইউনিয়ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯ বছর আগে ২০০৪ সালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে এ গ্রেনেড হামলার ঘটনা ঘটে। ওই হামলায় ২৪ জন নিহত এবং অন্তত ৩০০ জন আহত হয়। এ ঘটনায় ২০১৮ সালের ১০ অক্টোবর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদÐ এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদÐের রায় দেন নি¤œ আদালত।

রায় কার্যকরের আগে ডেথ রেফারেন্স (মৃত্যুদÐ নিশ্চিতকরণ সংক্রান্ত নথি) ও আপিল আবেদন এখন হাইকোর্টে। বিচারপতি শহিদুল করিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গত বছরের ৪ ডিসেম্বর শুনানি শুরু করেন। এখন পর্যন্ত বেঞ্চের ৮০ কার্যদিবসে শুনানি হয়েছে। সবশেষ শুনানি ২৫ জুলাই হয় বলে আদালত সূত্র জানিয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!