রাজারগাঁও বাজারে তিন ব্যবসা প্রতিষ্ঠানে ১১ হাজার জরিমানা

অনলাইন ডেস্ক প্রকাশিত: ৯ আগস্ট, ২০২৩

হাজীগঞ্জের রাজারগাঁও বাজারের তিনটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে নগদ ১১ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় এবং বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। জেলা পুলিশের সহযোগিতায় মঙ্গলবার (৮ আগস্ট) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়য়ের সহকারী পরিচালক মো. নুর হোসেন রুবেল বাজার তদারকি অভিযান পরিচালনা করে এ জরিমানা আরোপ ও আদায় করেন।

জানা গেছে, এ দিন বিকালে হাজীগঞ্জ উপজেলার রাজারগাঁও ইউনিয়নের রাজারগাঁও বাজারে তদারকি অভিযান পরিচালনা করেন মো. নুর হোসেন রুবেল। অভিযানে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ এবং সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য না থাকায় বিসমিল্লাহ বেকারিকে ৫ হাজার টাকা, মূল্যতালিকা প্রদর্শন না করায় আল্লাহর দান ভ্যারাইটিজ স্টোরকে ৫ হাজার টাকা ও মোল্লা সুইটমিট এন্ড কনফেকশনারিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের সত্ত্বাধীকারীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী তাদের ব্যবসা পরিচালনা করার নির্দেশনা দেন মো. নুর হোসেন রুবেল। একই সময়ে উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের কয়েকটি ধারা উল্লেখপূর্বক সচেতন হওয়ার আহবান জানান তিনি। জনস্বার্থে আগামি দিনেও এমন অভিযান অব্যাহৃত থাকবে বলে তিনি সংবাদকর্মীদের জানান।

Sharing is caring!

আরও সংবাদ

error: Content is protected !!