• ঢাকা
  • বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৬ জুলাই, ২০২৩

জাতীয় মৎস্য পদক পেলেন চাঁদপুর জেলা প্রশাসক, বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এবং টাস্কফোর্স

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

ইলিশ সম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘জাতীয় মৎস্য পদক ২০২৩’ পেয়েছে চাঁদপুর চাঁদপুর জেলা প্রশাসক, বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এবং টাস্কফোর্স।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপির সভাপতিত্বে মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদ্বোধন ও পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি এ পদক তুলে দেন।

মৎস্য সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনায় উল্লেখযোগ্য অবদান রাখায় চাঁদপুর জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এবং ওই টাস্কফোর্স-‘কে জাতীয় মৎস্য পদক ২০২৩ এ ভূষিত করা হয়। জেলা প্রশাসক চাঁদপুর কামরুল হাসান-এই পদক ও সম্মাননা স্মারক গ্রহণ করেন। এই মাহেন্দ্রক্ষণে তাঁর সাথে ছিলেন চাঁদপুর জেলা টাস্কফোর্সের গুরুত্বপূর্ণ সদস্য পুলিশ সুপার, নৌ-পুলিশ, চাঁদপুর অঞ্চল, মো. কামরুজ্জামান, জেলা মৎস্য কর্মকর্তা মো: গোলাম মেহেদী হাসান, এবং লে: মাশহাদ, স্টেশন কমান্ডার, কোস্ট গার্ড স্টেশন, চাঁদপুর।

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে সোমবার থেকে দেশব্যাপী শুরু হয়েছে জাতীয় মৎস সপ্তাহ। চলবে ৩০ জুলাই পর্যন্ত।

দেশের ক্রমবর্ধমান জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে মৎস্যসম্পদের গুরুত্ব, মৎস্যসম্পদ সংরক্ষণের প্রয়োজনীয়তা, উৎপাদন বৃদ্ধি ও যথাযথ ব্যবস্থাপনায় অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন ও অর্থনৈতিক উন্নয়নে মৎস্য খাতের ভূমিকা এবং উৎপাদন বৃদ্ধির মাধ্যমে দেশের আর্থসামাজিক উন্নয়নে জনগণকে সম্পৃক্ত করতে প্রতি বছর এ আয়োজন করা হয়।

ওই অনুষ্ঠানে দেশের মৎস্য খাতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ আটটি ক্ষেত্রে ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘জাতীয় মৎস্য পদক ২০২৩’ দেয়া হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অর্থনীতি এর আরও খবর
error: Content is protected !!