• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৭ জুলাই, ২০২৩

ছেংগারচর পৌরসভা নির্বাচনে নারী ভোটারের ব্যপক উপস্থিতি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা

এই প্রথম ইভিএমে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকে প্রতিটি ভোটকেন্দ্রে পুরুষ ভোটারের চাইতে নারী ভোটারের সংখ্যা দ্বিগুণ।
সোমবার (১৭জুলাই) সকাল ৮টা থেকে পৌরসভার ১৬টি ভোট কেন্দ্রে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ভোট গ্রহণ শুরু হয়।

সকাল সাড়ে ৯টায় ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শত শত নারী ভোটারদের লাইনে দাঁড়িয়ে ভোট দেয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে।
ইভিএম পদ্ধতিতে এই প্রথম ভোট গ্রহণ হওয়ার কারণে ভোট দিতে কিছুটা বিলম্ব হচ্ছে।

নারী ভোটার রোকেয়া বেগম জানান, তিনি দুই ঘন্টা আগে লাইনে এসে দাঁড়িয়েছেন। বাসায় ছোট বাচ্চাদের রেখে আসছেন। আরো এক ঘন্টা অপেক্ষা করে দেখবেন, যদি ভোট দিতে পারেন দিবেন, না হলে চলে যাবেন।

এই ভোটকেন্দ্রে বেশ কয়েকজন বয়স্ক নারী-পুরুষ ভোটারকে ভোট দিতে দেখা গেছে। তারা আত্মীয়-স্বজন ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট দিলেন।

ছেংগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ শাহজাহান জানান, সকাল আটটা থেকেই কেন্দ্রে বিপুল পরিমাণ ভোটারের উপস্থিতি। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২০৬৩ জন। পাশের উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ২০৩০ জন। আশা করি নির্দিষ্ট সময়ের পূর্বেই ভোট গ্রহণ সম্পন্ন হবে।

এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ভোটার সংখ্যা ৩৩ হাজার ৩শ’ ৩৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ২ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৩ শ’ ৩৪ জন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!