• ঢাকা
  • রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ জুন, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৩ জুন, ২০২৩

মাধ্যমিক শিক্ষা জাতীয়করনের দাবীতে চাঁদপুরে মানববন্ধন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

চাঁদপুরে মাধ্যমিক শিক্ষা জাতীয়করনের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) চাঁদপুর জেলা শাখার আয়োজনে মঙ্গলবার (১৩ জুন) বিকেলে শহরের অঙ্গীকার পাদদেশের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠত হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি আব্বাস উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, হাইমচর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, হাজীগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আ ন ম মাহবুব এলাহী, জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলম, ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, নানুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমাম হোসেন, নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন, গনি মডেল স্কুলের সিনিয়র শিক্ষক ইসমাইল প্রধানীয়া, পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ হোসেন,পীর মহসিন স্কুলের সহকারী প্রধান শিক্ষক তাজুল ইসলাম প্রমূখ।

সমাবেশ শেষে নেতৃবৃন্দ একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পূনরায় হাসান আলী মাঠে এসে শেষ হয়।

এসময় বক্তারা বলেন,সরকার ক্ষমতায় আসার আগে কি প্রতিশ্রুতি দিয়ে ছিলো । যে শিক্ষকদের রাস্তায় নামতে হবে না।তাদের সব দাবী দাওয়া পুরন করা হবে।তাহলে আজকে আমাদের এই অবস্থা কেন। আমাদেরকে কেন জাতীয় করন করা হচ্ছে না।আমাদেরকে কেন রাস্তায় নামতে হচ্ছে।এখন আমাদের মনে হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান তালাবদ্ধ না করলে সরকারের টনক নড়বে না। শিক্ষা প্রতিষ্ঠানে শুধু অবকাঠামো উন্নয়ন হলে হবে না। শিক্ষার প্রকৃত উন্নয়ন করতে হলে অবশ্যই শিক্ষকদের দিকে নজর দিতে হবে।

এরপরও যদি আমাদের দাবী মানা না হয় তাহলে আগামী ১১ তারিখের পর কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!