• ঢাকা
  • বুধবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ জুন, ২০২৩
সর্বশেষ আপডেট : ৯ জুন, ২০২৩

নারায়ণপুরে ৪ লক্ষ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
প্রতিনিধির পাঠানো ছবি।

স্টাফ রিপোর্টার: নারায়ণপুরে চাষকৃত পুকুরের প্রায় ৪ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার ৪ নং নারায়ণপুর ইউনিয়নের বারিগাঁও গ্রামের প্রধানিয়া বাড়িতে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পুকুর জুড়ে মৃত কয়েক প্রকার হাজারো মাছ ভাসছে। এব্যপারে জানতে চাইলে ভুক্তভোগী মাছ চাষি শাহ আলম এই প্রতিবেদক’কে বলেন, বিগত ১৫ বছর যাবৎ ১লাখ ৯০ হাজার টাকায় আমি এই পুকুর ভাড়া নিয়ে চাষ করে আসছি।

কিন্তু সম্প্রতি সময়ে এই পুকুরের অন্য শরীক রকমত উল্লাহ, নাসির, বাবুল ও মোহন গংরা বিভিন্নভাবে আমার ক্ষতি সাধন করার চেষ্টা করে আসছে। তারি ধারাবাহিকতায় গত বছর তারা ময়লা আবর্জনা ফেলে আমার চাষকৃত প্রায় ৫-৬ লাখ টাকার মাছ নিধন করেছে।

এবিষয়ে উপজেলা স্যানিট্রেশন কর্তৃপক্ষকে জানানোর পর তারা সরেজমিনে এসে এর সততা পায় এবং রকমত উল্লাহ ও মোহনকে পুকুরের পাড় পরিষ্কার -পরিচ্ছন্ন রাখার তাগিদ দেন। এর পর কয়েক মাস পুকুরের পাড় পরিষ্কার রাখলেও পরবর্তীতে এর কোন তোয়াক্কা না করে ফের পুকুরে ময়লা-আর্বজনা ফেলতে থাকেন।

শাহ আলম প্রধান আরো জানান গত ৪ জুন রোববার রকমত উল্লাহ, মোহন, নাসির ও বাবুল আমাকে পুকুর ছেড়ে দিতে বললে আমি তাদেরকে আরো ১ বছর সময় দিতে বলি। কিন্তু তারা আমাকে সময় না দিয়ে, আমার বিরুদ্ধে ৬ জুন সোমবার মতলব দক্ষিণ থানায় একটি অভিযোগ দায়েরের করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • কচুয়া এর আরও খবর